Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Bihar

মহিলাকে নিয়ে পালানোর ‘শাস্তি’, থুতু চেটে মূত্র পান করতে হল গয়ার দলিত ব্যক্তিকে

এক মহিলার সঙ্গে পালিয়ে যাওয়ার পরই ওই দলিত ব্যক্তির উপর পঞ্চায়েতের এই অত্যাচার নেমে এসেছিল।

থুতু চাটছেন গয়ার দলিত ব্যক্তি।

থুতু চাটছেন গয়ার দলিত ব্যক্তি। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
গয়া শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২১ ১২:৪৯
Share: Save:

প্রেমিকার সঙ্গে পালিয়ে গিয়েছিলেন। সেই ‘অপরাধে’র জন্য দলিত ব্যক্তিকে ‘শাস্তি’ দিলেন স্থানীয় গ্রাম পঞ্চায়েতের কর্তাব্যক্তিরা। শাস্তি হিসাবে ওই দলিত ব্যক্তিকে থুতু চাটতে বাধ্য করা হয়েছে বলে দেখা গিয়েছে ভিডিয়োতে। তাঁকে মূত্র পান করতে বাধ্য করা হয়েছে বলেও অভিযোগ। বিহারের গয়ার ওয়াজিরগঞ্জ এলাকায় সম্প্রতি এই ঘটনা ঘটেছে।

‘শাস্তি’ দেওয়ার সেই ভিডিয়ো ইতিমধ্যে ভাইরাল হয়েছে নেটমাধ্যমে। সেখানে দেখা যাচ্ছে, ওই দলিতকে ঘিরে রয়েছেন বেশ কয়েক জন। তাঁদের মধ্যে বেশির ভাগ বসে আছেন বেঞ্চে। মাঝখানে দাঁড়িয়ে আছেন ওই দলিত ব্যক্তি। ভিডিয়োতে, দেখা যাচ্ছে ওই ঘরে উপস্থিত বাকিরা থুতু ফেলছেন মাটিতে। তা চাটতে বাধ্য করা হচ্ছে ওই দলিতকে। নির্যাতিতকে কান ধরে উঠবোস করতেও দেখা যাচ্ছে। ভিডিয়োতে দেখা না গেলেও, ওই ব্যক্তিকে জোর করে মূত্র পান করানো হয়েছে বলে অভিযোগ।

জানা গিয়েছে, এক মহিলার সঙ্গে পালিয়ে যাওয়ার পরই ওই দলিত ব্যক্তির উপর পঞ্চায়েতের এই অত্যাচার নেমে এসেছিল। মহিলার পরিবারের লোকের হাতে ধরা পড়ে গিয়েছিল ওই যুগল। তার পরই ওই ব্যক্তিকে পঞ্চায়েত অফিসে নিয়ে আসেন মহিলার পরিবারের লোকেরা। এর পরে চলে এই অত্যাচার।

দলিত ব্যক্তির উপর পঞ্চায়েতে এই অত্যাচারের ঘটনাটির ভিডিয়ো নজরে আসে গয়া পুলিশের। তার পরই বিষয়টি নিয়ে একটি মামলা দায়ের করা হয়েছে। ইতিমধ্যে ৬ জনকে গ্রেফতারও করেছে পুলিশ। সেখানকার পুলিশ সুপার জানিয়েছেন, এই ঘটনায় জড়িত সকলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bihar gaya panchayat office Dalit Man
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE