Advertisement
০১ মে ২০২৪
Dalit

ক্ষেতে ঢুকে গিয়েছিল পোষ্য ছাগল! দলিত বৃদ্ধাকে মারধর, জাত তুলে গালিগালাজের অভিযোগ

ভিডিয়োতে দেখা গিয়েছে, মহিলাকে বেধড়ক মারধর করছেন ক্ষেতের মালিক। পুলিশ এই ঘটনায় মামলা দায়ের করে তদন্ত শুরু করেছে।

representational image of goat

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৪ ১৮:৫১
Share: Save:

ক্ষেতে ঢুকে গিয়েছিল ছাগল! সে কারণে এক দলিত বৃদ্ধাকে লাঠি দিয়ে মারধরের অভিযোগ। আরও অভিযোগ, জাত তুলে গালিগালাজ করা হয়েছে তাঁকে। ঘটনাটি উত্তরপ্রদেশের বুলন্দশহরের।

ঘটনার ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে। আনন্দবাজার অনলাইন অবশ্য সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি। ভিডিয়োতে দেখা গিয়েছে, মহিলাকে বেধড়ক মারধর করছেন ক্ষেতের মালিক। পুলিশ এই ঘটনায় মামলা দায়ের করে তদন্ত শুরু করেছে। স্থানীয় প্রশাসন দ্রুত পদক্ষেপের আশ্বাস দিয়েছে। দলিতদের অধিকার রক্ষার জন্য যে সব সংগঠন রয়েছে, সেগুলিও সরব হয়েছে।

গত ফেব্রুয়ারিতে গুজরাতের গান্ধীনগরে ঘোড়ায় চেপে বিয়ে করতে যাওয়ার জন্য এক দলিত যুবককে মারধরের অভিযোগ ওঠে। প্রায় ১০০ জন বরযাত্রীর সঙ্গে ঘোড়ায় চেপে কনের বাড়ি যাচ্ছিলেন বর। তখন বাইকে চেপে এসে তাঁর পথ আটকে দাঁড়ান এক যুবক। অভিযোগ, বরকে গালে চড় মেরে ঘোড়া থেকে টেনে নামানো হয়। তাঁকে জাত তুলে গালিগালাজ করা হয়। বাইক আরোহী যুবক জানান, তাঁর সম্প্রদায়ের সদস্য ছাড়া অন্য কারও ঘোড়ায় চড়ার অধিকার নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dalit Goat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE