Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Tamil Nadu Hooch Tragedy

তামিলনাড়ুতে বিষমদের বলি ২২! বেড়েই চলেছে মৃতের সংখ্যা, গ্রেফতার ১১

যে মদ খেয়ে এত মানুষ অসুস্থ হয়ে পড়েন, তাতে ইথানল-মিথানল মেশানো ছিল। এই তদন্তের ভার গিয়েছে সিবি সিআইডি-র উপর। এখনও পর্যন্ত ১১ জনকে গ্রেফতার করা হয়েছে।

Death toll from Tamil Nadu hooch tragedy reaches 22.

তামিলনাড়ুতে বিষমদ খেয়ে ২২ জনের মৃত্যু হয়েছে। প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
চেন্নাই শেষ আপডেট: ২১ মে ২০২৩ ০৯:১৮
Share: Save:

তামিলনাড়ুতে বিষমদ খেয়ে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। শনিবার নতুন করে আরও এক জনের মৃত্যু হয়েছে। মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২২-এ। এঁরা সকলেই বিষমদ খেয়ে অসুস্থ হয়ে পড়েছিলেন। চিকিৎসা চলাকালীন তাঁদের মৃত্যু হয়েছে।

শনিবার ভিল্লুপুরম জেলায় বিষমদ খেয়ে অসুস্থ যে রোগীর মৃত্যু হয়েছে, তাঁর নাম কানাইয়াপ্পান (৫৮)। এ ছাড়া, ওই হাসপাতালেই চিকিৎসাধীন আরও ১৫ জন শনিবার সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। তামিলনাড়ুতে এই মুহূর্তে বিষমদে অসুস্থ এবং হাসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ২৭ জন।

যে মদ খেয়ে এত মানুষ অসুস্থ হয়ে পড়েন, তাতে ইথানল-মিথানল মেশানো ছিল। তামিলনাড়ু পুলিশের থেকে এই তদন্তের ভার গিয়েছে সিবি সিআইডি-র উপর। এখনও পর্যন্ত বিষমদকাণ্ডে তামিলনাড়ুতে ১১ জনকে গ্রেফতার করা হয়েছে। তাঁদের মধ্যে ৬ জন গ্রেফতার হয়েছেন এই বিষাক্ত পানীয় বিক্রি করার অভিযোগে। শনিবারও নতুন করে দু’জনকে গ্রেফতার করেছে তদন্তকারী সংস্থা। ধৃতেরা হলেন ৫৪ বছর বয়সি প্রেমকুমার এবং ৪০ বছর বয়সি ভেঙ্কটচলপতি।

বিষমদ খেয়ে অসুস্থদের মধ্যে বেশ কয়েক জন মহিলাও ছিলেন। বর্তমানে এক জন মহিলাই হাসপাতালে চিকিৎসাধীন। এই ঘটনার সঙ্গে জড়িতদের কড়া শাস্তির আশ্বাস দিয়েছে প্রশাসন।

বিহারে মদ নিষিদ্ধ হওয়ার পর থেকে সেখানে বিষমদের রমরমা কারবারের কথা প্রকাশ্যে এসেছে বারবার। তবে তামিলনাড়ুতে এমন ঘটনা বিরল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hooch tragedy Tamil Nadu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE