Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Congress

এই নিয়ে ১০ বার, ফের স্থগিত কংগ্রেসের শীর্ষ পদে নির্বাচন, অন্দরে বাড়ছে অস্বস্তি

সোমবার বৈঠকে সিদ্ধান্ত হয়, কোভিড পরিস্থিতির জন্য আপাতত স্থগিত রাখা হবে কংগ্রেসের শীর্ষ পদের নির্বাচন।

সনিয়া গাঁধী এবং রাহুল গাঁধী

সনিয়া গাঁধী এবং রাহুল গাঁধী পিটিআই

সংবাদ সংস্থা
নয়া দিল্লি শেষ আপডেট: ১০ মে ২০২১ ১৭:০৯
Share: Save:

সাম্প্রতিক কালে একের পর এক নির্বাচনে ধরাশায়ী হয়েছে কংগ্রেস। এই পরিস্থিতিতেও ফের দলের সভাপতি পদের নির্বাচন স্থগিত রাখার সিদ্ধান্ত নিল হাত শিবির। সোমবার বৈঠকে বসেছিল কংগ্রেসের কার্যনির্বাহী কমিটি। সেখানে সিদ্ধান্ত হয়, কোভিড পরিস্থিতির জন্য আপাতত স্থগিত রাখা হবে কংগ্রেসের শীর্ষ পদের নির্বাচন।

২০১৯ সালের লোকসভা নির্বাচনে ভরাডুবির পর দলের শীর্ষ পদ থেকে ইস্তফা দিয়েছেন রাহুল গাঁধী। তার পর থেকে অন্তর্বর্তী সভাপতি হিসেবে সেই দায়িত্ব পালন করে আসছেন সনিয়া গাঁধী। এই নিয়ে ১০ বার দলের সর্বভারতীয় সভাপতি পদের নির্বাচন স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে কংগ্রেস। সূত্রের খবর, সোমবার বৈঠকে মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ আগামী ৭ জুন এবং দলের নির্বাচন আগামী ২৩ জুন রাখার কথা ভাবা হচ্ছে।

সম্প্রতি বিহার নির্বাচনে হারের পর থেকে দলে সাংগঠনিক সংস্কারের দাবি তুলে শীর্ষ নেতৃত্বকে আত্মসমীক্ষার পরামর্শ দিয়েছিলেন প্রবীণ কংগ্রেস নেতা কপিল সিব্বল, পি চিদম্বরম-রা। এ বার বাংলা, অসম, কেরল, পুদুচেরিতে হারতে হয়েছে দলকে। সোংবারের বৈঠকে তা নিয়ে উষ্মা প্রকাশ করেছেন সনিয়া। নতুন করে দলকে সঙ্ঘবদ্ধ করার ডাক দিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rahul Gandi Congress Sonia Ganhdi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE