Advertisement
২৫ এপ্রিল ২০২৪
sonia gandhi

বাংলায় শূন্য, হাতছাড়া পুদুচেরিও, ভোটের ফল হতাশাজনক বললেও কম, বৈঠকে মন্তব্য সনিয়ার

দলের কোথায় কী খামতি থেকে যাচ্ছে, তা তুলে ধরতে ছোট ছোট কমিটি তৈরির কথাও ঘোষণা করেছেন সনিয়া।

সনিয়া গাঁধী।

সনিয়া গাঁধী।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১০ মে ২০২১ ১৪:১২
Share: Save:

বাংলায় বিরোধী থেকে একেবারে শূন্যে নেমে গিয়েছে দল। শাসন ক্ষমতা হাতছাড়া হয়েছে পুদুচেরিতে। অসমেও ফেরার কোনও সম্ভাবনা দেখা যাচ্ছে না আপাতত। এমন পরিস্থিতিতে কংগ্রেসের ভবিষ্যৎ নিয়ে এ বার উদ্বেগ প্রকাশ করলেন সনিয়া গাঁধী। তাঁর মতে, পর পর ধাক্কা থেকে এ বার শিক্ষা নেওয়া উচিত। নতুন শৃঙ্খলায় দলকে সঙ্ঘবদ্ধ করার সময় এসেছে।

সোমবার কংগ্রেস ওয়ার্কিং কমিটির (সিডব্লিউসি) বৈঠকে যোগ দেন দলের অন্তর্বর্তী সভাপতি সনিয়া। সেখানে তিনি বলেন, ‘‘পর পর এই ধাক্কা থেকে শিক্ষা নিতে হবে আমাদের। এই মুহূর্তে দলের অবস্থা দেখে হতাশ বললে কম বলা হবে। ভোটের ফলাফল বলে দিচ্ছে, দলকে নতুন শৃঙ্খলায় সঙ্ঘবদ্ধ করতে হবে আমাদের। যত শীঘ্র সম্ভব ছন্দে ফিরতে হবে।’’

সনিয়া আরও জানিয়েছেন, দলকে পুনরুজ্জীবিত করতে ছোট ছোট কমিটি তৈরি করবেন তিনি। কোথায় কী খামতি থেকে যাচ্ছে, তা পর্যবেক্ষণ করে রিপোর্ট জমা দেবে তারা। সেই মতো এগোবে দল। তবে এই প্রচেষ্টা কতটা ফলপ্রসূ হবে, তা নিয়ে সন্দিহান দলেরই অনেকে। কারণ এখনও পর্যন্ত সভাপতি নির্বাচনই করে উঠতে পারেননি কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

sonia gandhi Congress West Bengal Pondicherry
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE