Advertisement
০৩ মে ২০২৪
Arvind Kejriwal

‘পারিবারিক চিকিৎসকের সঙ্গে জেলে পরামর্শ করতে দিন’, আবেদন কেজরীর, খারিজ করল আদালত

গত মাসের ২১ তারিখ আবগারি মামলায় ইডির হাতে গ্রেফতার হন দিল্লির মুখ্যমন্ত্রী কেজরীওয়াল। দু’দফায় ইডি হেফাজতের পর আদালতের নির্দেশে তিহাড় জেলেই এখন রয়েছেন তিনি।

Delhi court rejects Arvind Kejriwal\\\\\\\\\\\\\\\'s plea seeking medical consultation in jail

দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ প্রধান অরবিন্দ কেজরীওয়াল। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৪ ১৮:১৫
Share: Save:

রক্তে শর্করার মাত্রা অনেকটাই বেশি, ইনসুলিনের প্রয়োজন। জেলে যথাযথ চিকিৎসা পাচ্ছেন না— এমন অভিযোগ তুলে দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতের দ্বারস্থ হয়েছিলেন আম আদমি পার্টির (আপ) প্রধান অরবিন্দ কেজরীওয়াল। আপ নেতার আবেদন ছিল, ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে তাঁর পারিবারিক চিকিৎসকের সঙ্গে প্রতিদিন কথা বলতে দেওয়া হোক। তাঁর পরামর্শ নেওয়া প্রয়োজন। কেজরীর সেই আবেদন খারিজ করে দিল আদালত। তবে দিল্লির মুখ্যমন্ত্রীর স্বাস্থ্যের দিকে নজর রাখার জন্য এমস-কে মেডিক্যাল বোর্ড গঠন করার নির্দেশও দেওয়া হয়েছে।

গত মাসের ২১ তারিখ আবগারি মামলায় ইডির হাতে গ্রেফতার হন দিল্লির মুখ্যমন্ত্রী কেজরীওয়াল। দু’দফায় ইডি হেফাজতের পর আদালতের নির্দেশে তিহাড় জেলেই এখন রয়েছেন তিনি। তাঁর রক্তে শর্করার মাত্রার পরিমাণ অনেকটাই বেশি, প্রথম থেকেই এমন দাবি জানিয়ে আসছিলেন কেজরীওয়াল। তাই তাঁকে জেলে বাড়ির খাবার খেতে দেওয়া হোক, এমনও আবেদন করেন তিনি। আদালত সেই আবেদন মেনে নেয়।

তবে আপের তরফে অভিযোগ করা হয়, ‘‘বার বার বলা সত্ত্বেও জেলে কেজরীওয়ালকে ইনসুলিন দেওয়া হচ্ছে না।’’ একই অভিযোগ করেন তাঁর স্ত্রী সুনীতাও। পাশাপাশি, আপ নেত্রী তথা দিল্লির মন্ত্রী অতিশী মারলেনা দাবি করেন, জেলে হত্যার ষড়যন্ত্র করা হচ্ছে কেজরীওয়ালকে।

সোমবার কেজরীর আবেদন খারিজ করে দেন বিচারক কাবেরী বাওয়েজা। তবে তিনি বলেন, ‘‘কেজরীওয়ালকে প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া উচিত। তাঁর সুগারের মাত্রা নিয়ন্ত্রণ করতে ইনসুলিনের প্রয়োজন রয়েছে কি না এবং অন্যান্য চিকিৎসা সংক্রান্ত বিষয়গুলি বিবেচনা করার জন্য অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সকে (এইমস-দিল্লি) একটি মেডিক্যাল বোর্ড গঠন করতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arvind Kejriwal Delhi Court AAP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE