Advertisement
০৪ ফেব্রুয়ারি ২০২৩

রাহুলদের জবাব তলব হেরাল্ড মামলায়

২০১২-তে সনিয়া ও রাহুল-সহ কিছু কংগ্রেস নেতার বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হন স্বামী। তাঁর অভিযোগ ছিল, ন্যাশনাল হেরাল্ড সংবাদপত্রের মালিকানা সংস্থা অ্যাসোসিয়েট জার্নালস লিমিটিড (এ জে এল)-কে সুদবিহীন ৯০.২৫ কোটি টাকা ঋণ পাইয়ে দেওয়ার ব্যবস্থা করেছিল কংগ্রেস।

ছবি: পিটিআই।

ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০২ জুলাই ২০১৭ ০২:৫৬
Share: Save:

দু’সপ্তাহেরও বেশি সময় দেশের বাইরে ছিলেন তিনি। আজ দিল্লি ফিরেছেন কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গাঁধী। আর এ দিনই সনিয়া ও রাহুল গাঁধীর কাছ থেকে জবাব তলব করল আদালত। ন্যাশনাল হেরাল্ড মামলায় ক‌ংগ্রেস সভানেত্রী সনিয়া ও রাহুল গাঁধীর থেকে কিছু তথ্য চেয়েছিলেন বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামী। তা নিয়ে নিজেদের বক্তব্য জানাতে কংগ্রেস, সনিয়া ও রাহুলকে তিন সপ্তাহ সময় দিয়েছে দিল্লির পাটিয়ালা হাউস আদালত। আগামী ২২ জুলাই এই মামলার পরবর্তী শুনানি হবে।

Advertisement

২০১২-তে সনিয়া ও রাহুল-সহ কিছু কংগ্রেস নেতার বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হন স্বামী। তাঁর অভিযোগ ছিল, ন্যাশনাল হেরাল্ড সংবাদপত্রের মালিকানা সংস্থা অ্যাসোসিয়েট জার্নালস লিমিটিড (এ জে এল)-কে সুদবিহীন ৯০.২৫ কোটি টাকা ঋণ পাইয়ে দেওয়ার ব্যবস্থা করেছিল কংগ্রেস। সেই মামলাতেই নাম জড়ায় সনিয়া গাঁধী, রাহুল গাঁধী, মোতিলাল ভোরা, অস্কার ফার্নান্ডেজ, সুমন দুবে এবং স্যাম পিত্রোদার। ২০১৫-তে এই মামলায় জামিন পান অভিযুক্তেরা। সকলেই অভিযোগ অস্বীকার করেছেন।

হরিয়ানার মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র সিংহ হুডা ও তিন আমলাকে এই মামলার সাক্ষী হিসেবে ডাকার জন্য আদালতে আর্জি জানিয়েছিলেন স্বামী। গত মে মাসে সেই আবেদন তিনি প্রত্যাহার করেন তিনি। পরে আরও ১১ জনকে সাক্ষী হিসেবে ডাকার আর্জি জানান স্বামী। সেই সঙ্গে এ জে এল এবং সনিয়া-রাহুল-সহ এই মামলায় অভিযুক্ত কংগ্রেস নেতাদের থেকেও কিছু নথি চেয়েছিলেন স্বামী। আজ স্বামীর আর্জি শোনার কথা ছিল কোর্টের। সনিয়া-রাহুলের আইনজীবী জানান, স্বামীর আর্জির প্রতিলিপি নেই তাঁর মক্কেলদের কাছে। মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট লভলীন তাই তিন সপ্তাহ সময় দিয়েছেন সনিয়াদের।

রাহুলের সাম্প্রতিক বিদেশ সফর নিয়ে আজ তাঁকে বিঁধেছেন বিজেপি নেতৃত্ব। গত ১৩ জুন ইতালি যান রাহুল। এ বার জন্মদিনও ইতালিতে কাটিয়েছেন রাহুল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.