Advertisement
১১ মে ২০২৪
Covid Death

মিলছে লকডাউনের সুফল, দিল্লিতে কোভিড সংক্রমণের হার কমে ২.৫ শতাংশ

রবিবার দিল্লিতে নতুন করে ১ হাজার ৬৪৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ১৮৯ জনের। যা ৩০ মার্চের পর থেকে সর্বনিম্ন।

ফাইল চিত্র

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ মে ২০২১ ১৬:০৪
Share: Save:

লকডাউনের সুফল পাচ্ছে দিল্লি। রাজধানীতে ক্রমেই কমছে কোভিড সংক্রমণের হার। পরিসংখ্যান বলছে, রাজধানীতে কোভিড পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রণে। গত এক মাসেই দিল্লিতে করোনা সংক্রমণের হার যেখানে ২৫ শতাংশ ছিল, সেখানে রবিবার তা ২.৫ শতাংশে এসে ঠেকেছে।

রাজ্যের স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, রবিবার দিল্লিতে নতুন করে ১ হাজার ৬৪৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ১৮৯ জনের। যা ৩০ মার্চের পর থেকে সর্বনিম্ন। এপ্রিল মাসের ১ তারিখের পর এই প্রথমবার দৈনিক সংক্রমণ ৩ হাজারের নীচে নামল। রাজ্য সরকারের পরিসংখ্যান অনুযায়ী, দিল্লিতে কোভিডে আক্রান্ত হয়ে মোট ২৩ হাজার ২০২ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সংক্রমণের হার ছিল ৫.৫ শতাংশ, শুক্রবারে ছিল ৪.৭৬ শতাংশ।

দিল্লিতে ‌আরও এক সপ্তাহ লকডাউন বাড়ানো হয়েছে। রবিবারই এই ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। তিনি জানিয়েছেন, দিল্লিতে কোভিড লেখচিত্র নীচের দিকে। এই প্রবণতা যদি আগামী দিনেও বজায় থাকে, তবে সে ক্ষেত্রে দফায় দফায় ‘আনলক-পর্ব’ শুরু করার পথে হাঁটবে সরকার। এবং তা শুরু হবে আগামী ৩১ মে থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi Covid Death COVID-19 Coronavirus in India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE