Advertisement
২৫ ফেব্রুয়ারি ২০২৪
Delhi

লকডাউনের মেয়াদ ১ সপ্তাহ বাড়ল দিল্লিতে, ৩১ মে থেকে হতে পারে ‘আনলক-পর্ব’: কেজরী

দিল্লিতে কোভিড লেখচিত্র নীচের দিকে। এই প্রবণতা ধরে রাখা সম্ভব হলে সে ক্ষেত্রে দফায় দফায় ‘আনলক-পর্ব’ শুরু করার পথে হাঁটবে সরকার।

মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল।

মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ মে ২০২১ ১২:৫২
Share: Save:

দিল্লিতে ‌আরও এক সপ্তাহ বাড়ল লকডাউন। রবিবার এই ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। পরিসংখ্যান বলছে, রাজধানীতে কোভিড পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রণে। গত এক মাসেই দিল্লিতে করোনা সংক্রমণের হার যেখানে ২৫ শতাংশ ছিল, সেখানে শনিবার তা ৩.৫৮ শতাংশে এসে ঠেকেছে। বিগত তিন দিন ধরে দৈনিক সংক্রমণ ৪ হাজারের নীচে। এই পরিস্থিতিতে ফের ল়কডাউনের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নিলেন দিল্লির মুখ্যমন্ত্রী।

কেজরীবাল জানিয়েছেন, দিল্লিতে কোভিড লেখচিত্র নীচের দিকে। এই প্রবণতা যদি আগামী দিনেও বজায় থাকে, তবে সে ক্ষেত্রে দফায় দফায় ‘আনলক-পর্ব’ শুরু করার পথে হাঁটবে সরকার। এবং তা শুরু হবে আগামী ৩১ মে থেকে। তিনি বলেন, ‘‘এই মুহূর্তে আমাদের এক মাত্র উদ্দেশ্য, দিল্লির সকল নাগরিককে আগামী তিন মাসের মধ্যে টিকা দেওয়া। সবাইকে টিকা দিতে পারলেই কোভিডের তৃতীয় ঝড় এড়ানো সম্ভব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE