Advertisement
২৭ এপ্রিল ২০২৪
coronavirus in Delhi

Delhi: দিল্লিতে ৮০ শতাংশের বেশি বাড়িতে কেউ না কেউ ভুগছেন সর্দি-জ্বরে, বলছে সমীক্ষা

দিল্লি এবং এনসিআরে প্রতি ১০টি বাড়ির মধ্যে আটটিতেই কেউ না কেউ অসুস্থ। জ্বর, সর্দি-কাশিতে ভুগছেন। গত বারের তুলনায় এই সংখ্যাটা দ্বিগুণ।

কেউ ভুগছেন ভাইরাল জ্বর নয়তো কোভিডে।

কেউ ভুগছেন ভাইরাল জ্বর নয়তো কোভিডে। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২২ ২২:৪৭
Share: Save:

দিল্লি এবং এনসিআরে প্রতি ১০টি বাড়ির মধ্যে আটটি বাড়িতেই কেউ না কেউ ভুগছেন ভাইরাল জ্বর নয়তো কোভিডে। বেশির ভাগেরই শরীরে উপসর্গ যদিও সেই কোভিডেরই। যেমন জ্বর, সর্দি নয়তো ক্লান্তি, দুর্বলতা। একটি সমীক্ষা থেকে এই তথ্য উঠে এসেছে।

দেখা গিয়েছে, আক্রান্তদের কেউ কেউ দোকান থেকে টেস্ট কিট কিনে বাড়িতে পরীক্ষা করাচ্ছেন। তবে বাড়িতে এক সঙ্গে থাকার ফলে আরও বেশি ছড়াচ্ছে সংক্রমণ। চিন্তায় প্রশাসন।

সমীক্ষায় দেখা গিয়েছে, গত বছর জুলাই-অগস্টে দিল্লি এবং এনসিআরে ৪১ শতাংশ বাড়িতে কেউ না কেউ জ্বরে আক্রান্ত হয়েছিলেন। চলতি বছর ৮২ শতাংশ বাড়িতে কোনও না কোনও সদস্য অসুস্থ। জ্বরে ভুগছেন, নয়তো সর্দিকাশি। সমীক্ষকরা মনে করছেন, এর জন্য দায়ী কোভিড সংক্রমণ।

দিল্লির উপরাজ্যপাল ভিকে সাক্সেনা জানিয়েছেন, ‘‘আমাদের বুঝতে হবে, যে অতিমারি এখনও শেষ হয়নি। সকলকে আবেদন করছি, কোভিড বিধি মেনে চলুন। ঢিলেমি দেবেন না।’’

প্রসঙ্গত, গত ২৪ ঘণ্টায় দিল্লিতে নতুন করে কোভিডে আক্রান্ত ৯১৭ জন। সংক্রমণের হার ২০ শতাংশ। কোভিডে মারা গিয়েছেন তিন জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

coronavirus in Delhi COVID-19 flu Health
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE