Advertisement
১০ মে ২০২৪
letter

Delhi Government school: দায়িত্বে অবিচল সেনার বয়ানে ক্ষমা প্রার্থনা, ছাত্রীর কাল্পনিক চিঠি ভাইরাল

ক্লাসের ছাত্রীদের বাড়ির কাজ হিসাবে চিঠি লিখে আনতে বলেছিলেন দিদিমণি মানু। চিঠির বিষয়বস্তু ‘আমার দায়িত্ব, আমার অগ্রাধিকার। সেনা কর্মীদের স্যালুট।’

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ মে ২০২২ ১৯:২৩
Share: Save:

করোনা অতিমারি পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর যখন স্কুল খোলে, তখন এক ছাত্রীর সঙ্গে ক্লাসের মধ্যে নেচেছিলেন দিল্লির এক সরকারি স্কুলের শিক্ষিকা মানু গুলাটি। ভাইরাল হয়েছিল সেই ভিডিয়ো। এ বার এক ছাত্রীর হাতে লেখা 'ক্ষমা প্রার্থনা' টুইটারে শেয়ার করলেন তিনি। মুহূর্তের মধ্যে সেই পোস্টও ভাইরাল। নেটনাগরিকদের মন জয় করেছে সেই পোস্ট। সেই ক্ষমা প্রার্থনা অবশ্য ছাত্রীটির নিজের কোনও অপরাধের জন্য নয়।

ক্লাসের ছাত্রীদের বাড়ির কাজ হিসাবে চিঠি লিখে আনতে বলেছিলেন দিদিমণি মানু। চিঠির বিষয়বস্তু ছিল ‘আমার দায়িত্ব, আমার অগ্রাধিকার। সেনাকর্মীদের সেলাম।’ এই বিষয়ের উপর এক ছাত্রী নিজেকে সেনাকর্তা হিসাবে কল্পনা করে লিখেছে, চার দিন পর এক সেনাকর্মীর বোনের বিয়ে। তার মা তাকে আসতে বলেছেন। কিন্তু সে যেতে পারছে না। তাই ক্ষমাপ্রার্থনা করে মাকে তিনি লিখেছেন, ‘আমি খুবই দুঃখিত যে আমি বোনের বিয়েতে যেতে পারছি না। কারণ আমি এখন ছুটি পাব না। সীমান্তে উত্তেজনা রয়েছে। যেতে না পারার জন্য আমি খুবই দুঃখিত। আমি জানি না, কবে আমার বোনের সঙ্গে দেখা হবে। কাজই আমার অগ্রাধিকার। মা, আমাকে ক্ষমা করে দাও।’

হাতে লেখা এই চিঠি শিক্ষিকা শেয়ার করেন টুইটারে। স্কুল-পড়ুয়ার কল্পনাশক্তি দেখে অবাক নেটনাগরিকেরা তাকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

letter Delhi Schools
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE