Advertisement
২৬ এপ্রিল ২০২৪
COVID-19

দিল্লির সব অক্সিজেন সরবরাহকারীকে শুক্রবার হাজিরা দিতে নির্দেশ হাই কোর্টের

অক্সিজেনের অভাবে একটি হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে এমন এক কোভিড রোগীর মামলার শুনানিতে বৃহস্পতিবার এই নির্দেশ দিয়েছে দিল্লি হাই কোর্ট।

দিল্লি হাই কোর্ট। -ফাইল ছবি।

দিল্লি হাই কোর্ট। -ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২১ ১৮:১৮
Share: Save:

সমগ্র দিল্লিতে যারা চিকিৎসার জন্য অক্সিজেন সরবরাহ করে, সেই সবক’টি সংস্থাকেই শুক্রবার আদালতে হাজির হতে নির্দেশ দিল দিল্লি হাই কোর্ট। তারা রাজ্যের কোন হাসপাতালে কী পরিমাণে অক্সিজেন সরবরাহ করে, সবিস্তারে তা জানাতে বলল আদালত।

রাজ্যের সরকারি ও বেসরকারি হাসপাতালের বাইরেও বহু রোগী (কোভিড ও অন্যান্য) অক্সিজেনের জন্য অপেক্ষায় রয়েছেন এটা মাথায় রেখে ঠিক কী পরিমাণ অক্সিজেন প্রয়োজন, সেটাও দিল্লি সরকারকে সবিস্তারে জানাতে বলা হয়েছে।

অক্সিজেনের অভাবে একটি হাসপাতাল থেকে তড়িঘড়ি ছেড়ে দেওয়া হয়েছে এমন এক জন কোভিড রোগীর দায়ের করা একটি মামলার শুনানিতেই বৃহস্পতিবার এই নির্দেশ দিয়েছে দিল্লি হাই কোর্ট। রোগীর অভিযোগ, তিনি অন্য কোনও হাসপাতালে শয্যা পাচ্ছেন না। অথচ সেটা তাঁর খুবই প্রয়োজন।

বৃহস্পতিবারই দিল্লি হাই কোর্ট কেন্দ্রের কাছে জানতে চেয়েছে, কেন দিল্লি সরকারের চাহিদা অনুযায়ী রাজ্যে অক্সিজেন সরবরাহ করা হয়নি? কেন চাহিদার চেয়ে বেশি পরিমাণে অক্সিজেন সরবরাহ করা হয়েছে মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র-সহ কয়েকটি রাজ্যে? আগামী ৭ জুন কেন্দ্রকে এ ব্যাপারে জবাবদিহি করতে বলা হয়েছে আদালতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi High Court COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE