Advertisement
০৯ মে ২০২৪
MCD Poll

দিল্লিতে আপ-বিজেপি কাউন্সিলরদের হাতাহাতি, বোতল ছোড়াছুড়ি! নির্বাচন ঘিরে অধিবেশনেই ধুন্ধুমার!

দিল্লি পুরসভার নতুন মেয়র নির্বাচিত হয়েছেন শেলি ওবেরয়। মেয়র এবং ডেপুটি মেয়র নির্বাচনের পর ৬ সদস্যের স্থায়ী নির্বাচন কমিটির নির্বাচন হয়। কিন্তু বার বার মুলতুবি হয় অধিবেশন।

Delhi MCD: AAP, BJP councilors physically fight over Standing Committee elections

একে অন্যের গায়ে ছুড়লেন জলের বোতল, ফল। এমনকি, উল্টে দেওয়া হল ব্যালট বাক্স। ছবি: পিটিআই।

নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৩ ২১:১৫
Share: Save:

কিছুতেই থামছে না উত্তেজনা। এ বার দিল্লি পুরসভার স্থায়ী নির্বাচন কমিচির নির্বাচনে মারামারিতে জড়ালেন আম আদমি পার্টি এবং বিজেপি কাউন্সিলররা। একে অন্যের গায়ে ছুড়লেন জলের বোতল, ফল। এমনকি, উল্টে দেওয়া হল ব্যালট বাক্স। একের পর এক মুলতুবিতেও শান্ত হয়নি পুরনিগম। শুক্রবার কার্যত যুদ্ধক্ষেত্রের চেহারা নিল অধিবেশন কক্ষ।

দিল্লি পুরসভার নতুন মেয়র নির্বাচিত হয়েছেন শেলি ওবেরয়। মেয়র এবং ডেপুটি মেয়র নির্বাচনের পর ৬ সদস্যের স্থায়ী কমিটির নির্বাচন হয়। কিন্তু বার বার মুলতুবি হয় অধিবেশন। একটি ভোট ‘অবৈধ’ ঘোষণার পর মেয়র শেলি দাবি করেন, ৬ সদস্যের স্থায়ী কমিটি নির্বাচন করার জন্য ভোটের পুনঃগণনা হবে না। এর পরেই শুরু হয় তীব্র হট্টগোল। মেয়রের বিরুদ্ধে স্লোগান দিতে শুরু করেন বিজেপি কাউন্সিলররা। শুরু হয় হাতাহাতি। সংঘর্ষের সময় বিজেপি অভিযোগ করে মেয়র এবং ডেপুটি মেয়র নির্বাচনের সময় কলম এবং মোবাইল ফোন নিয়ে যাওয়া নিষিদ্ধ করা হয়েছিল। কিন্তু গোপন ব্যালটে ভোটাভুটির সময় তার অন্যথা হয়েছে। আপের কাউন্সিলররা মোবাইলে ছবি তুলেছেন। এই নিয়ে হুলস্থুল পরিস্থিতির সৃষ্টি হয়।

মারামারির সময় বিজেপি বিধায়ক মীনাক্ষী শর্মা অভিযোগ করেন তাঁকে ছুঁচলো কিছু দিয়ে আঘাত করা হয়েছে। সংবাদ সংস্থা এএনআইকে তিনি বলেন, ‘‘ওঁরা আমার ঘাড় ধরেছেন। এক পুরুষ কাউন্সিলর আমায় আক্রমণ করেছেন।’’ এর পর শেলিকে আক্রমণ করে তিনি বলেন, ‘‘জানি না উনি দিল্লির মেয়র নাকি আপের! শুধুমাত্র অরবিন্দ কেজরীওয়ালের নির্দেশে কাজ করেছেন।’’ বিজেপির দাবি, আবার নতুন করে হোক এমসিডি-র নির্বাচন। অন্য দিকে, আপের অভিযোগ, পরাজয় মেনে নিতে না পেরে গুন্ডাগিরি করছে বিজেপি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MCD Poll BJP AAP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE