Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Alt News

Alt News: নূপুর-কীর্তি প্রকাশ্যে আনা জুবেরের বিরুদ্ধে বিদেশি অনুদান আইনে মামলা দিল্লি পুলিশের

২০১৮ সালে একটি টুইটে ধর্মীয় ভাবাবেগে আঘাত করা হয়েছে, এই অভিযোগে ‘অল্ট নিউজে’র সহ-প্রতিষ্ঠাতা জুবেরকে প্রথমে গ্রেফতার করে দিল্লি পুলিশ।

মহম্মদ জুবের।

মহম্মদ জুবের। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০২ জুলাই ২০২২ ১১:৩৩
Share: Save:

চার বছরের পুরনো বিতর্কিত টুইট মামলায় ধৃত সাংবাদিক মহম্মদ জুবেরের বিরুদ্ধে এ বার নতুন অভিযোগ আনা হল। নতুন অভিযোগের মধ্যে রয়েছে অপরাধমূলক ষড়যন্ত্র এবং প্রমাণ ধ্বংস করা। সেই সঙ্গে তাঁর বিরুদ্ধে বিদেশি অনুদান নিয়ন্ত্রণ আইনের (ফরেন কনট্রিবিউশন রেগুলেশন অ্যাক্ট বা এফসিআরএ) ৩৫ নম্বর ধারা অমান্যেরও অভিযোগ এনেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের মন্ত্রকের নিয়ন্ত্রণাধীন দিল্লি পুলিশ।

২০১৮-য় একটি টুইটে ‘ধর্মীয় ভাবাবেগে আঘাত লেগেছে’, এই অভিযোগে দিল্লি পুলিশ গত রবিবার (২৬ জুন) খবরের সত্যতা যাচাই করার সংবাদমাধ্যম অল্ট নিউজের সহ-প্রতিষ্ঠাতা জুবেরকে গ্রেফতার করেছিল। সোমবার তাঁকে এক দিনের জন্য পুলিশ হেফাজতে পাঠানো হয়। ফের জেরার জন্য দিল্লি পুলিশ জুবেরকে হেফাজতে নেওয়ার আবেদন জানালে মঙ্গলবার বিচারক আরও চার দিনের পুলিশ হেফাজত মঞ্জুর করেন।

সেই সময়সীমা শেষ হওয়ায় শনিবার দিল্লির একটি আদালতে জুবের জামিনের জন্য আবেদন জানিয়েছেন। অন্য দিকে, দিল্লি পুলিশের কৌঁসুলি জামিনের বিরোধিতা করে জুবেরকে ১৪ দিনের পুলিশ হেফাজতে পাঠানোর আবেদন করেছেন আদালতের কাছে। তবে দিল্লি পুলিশ আদালতে জানিয়েছে, তদন্তের জন্য ধৃত জুবেরকে আর জেরা করার প্রয়োজন নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Alt News Mohammed Zubair Delhi Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE