Advertisement
৩০ এপ্রিল ২০২৪
NEET Racket

আপনার হয়ে ‘নিটে’ বসব, দিতে হবে সাত লক্ষ টাকা! দিল্লি এমসে চক্র ফাঁস, পাণ্ডা দ্বিতীয় বর্ষের ছাত্র

তদন্তে নেমে দিল্লি পুলিশ জানতে পেরেছে, টাকার বিনিময়ে এমসের প্রথম বর্ষের পড়ুয়াদের ‘নিট’ পরীক্ষায় বসানো হত। তাঁরা আসল পরীক্ষার্থীদের হয়ে পরীক্ষা দিতেন।

photo of Delhi AIIMS

দিল্লি এমস। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৩ ১৩:২৫
Share: Save:

সর্বভারতীয় মেডিক্যালের প্রবেশিকা পরীক্ষায় (নিট) জালিয়াতি চক্রের পর্দাফাঁস করল দিল্লি পুলিশ। সাত লক্ষ টাকার বিনিময়ে পরীক্ষার্থীদের হয়ে ওই চক্রের সদস্যরাই পরীক্ষায় বসতেন বলে অভিযোগ উঠেছে। ওই চক্রের চার জনকে গ্রেফতার করা হয়েছে। সকলেই দিল্লির এমসের পড়ুয়া। মঙ্গলবার এই ঘটনার কথা প্রকাশ্যে এসেছে।

পুলিশ সূত্রে খবর, দিল্লি এমসের দ্বিতীয় বর্ষের ছাত্র নরেশ বিশরোই ওই চক্রের মূল পাণ্ডা। অভিযোগ, এমসের পড়ুয়াদের টাকার টোপ দিতেন নরেশ। টাকার লোভ দেখিয়ে তাঁদের এই কারবারে নিতেন ওই যুবক। তদন্তকারীরা জানতে পেরেছেন, টাকার বিনিময়ে এমসের প্রথম বর্ষের পড়ুয়াদের পরীক্ষায় বসাতেন তিনি। তাঁরা আসল পরীক্ষার্থীদের হয়ে পরীক্ষা দিতেন। যে চার জনকে গ্রেফতার করা হয়েছে, তাঁদের মধ্যে রয়েছে নরেশ। বাকি ধৃতরা হলেন সঞ্জু যাদব, মহাবীর এবং জিতেন্দ্র।

দ্বিতীয় বর্ষের পরীক্ষা দিতে যাওয়ার সময় গ্রেফতার করা হয় নরেশকে। আসল পরীক্ষার্থীর হয়ে নিট দেওয়ার সময় হাতেনাতে ধরা পড়েন সঞ্জু। তিনি দিল্লি এমসের রেডিয়োলজির প্রথম বর্ষের পড়ুয়া। জিতেন্দ্রও এমসের ছাত্র। তাঁকে নাগপুর থেকে গ্রেফতার করা হয়েছে। ধৃতদের কাছ থেকে মোবাইল ফোন এবং ল্যাপটপ বাজেয়াপ্ত করা হয়েছে। পুলিশ জানিয়েছে, পরীক্ষার্থীদের কাছ থেকে এই জালিয়াতির জন্য সাত লক্ষ টাকা করে নিতেন বিশরোই। এই চক্রে আর কেউ জড়িত কি না, তার তদন্ত করছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Crime NEET Delhi AIIMS
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE