Advertisement
০২ ডিসেম্বর ২০২২
Asaduddin Owaisi

Prophet Row: ধর্মীয় বিদ্বেষমূলক মন্তব্য, আসাদউদ্দিন ওয়েইসির বিরুদ্ধে এফআইআর করল দিল্লি পুলিশ

হিন্দু সন্ত স্বামী জ্যোতি নরসিংহনন্দের বিরুদ্ধেও বৃহস্পতিবার এফআইআর দায়ের করা হয়েছে বলে দিল্লি পুলিশের আইএফএসও ইউনিট জানিয়েছে।

আসাদউদ্দিন ওয়েইসি।

আসাদউদ্দিন ওয়েইসি। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ জুন ২০২২ ১৭:২১
Share: Save:

এ বার বিদ্বেষমূলক বক্তৃতার অভিযোগে দিল্লি পুলিশের নিশানায় আসাদউদ্দিন ওয়েইসি। বুধবার এক সভায় বিতর্কিত মন্তব্যের অভিযোগে ‘অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন’ (মিম) প্রধান তথা তেলঙ্গানার হায়দরাবাদের সাংসদ আসাদউদ্দিনের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।

Advertisement

এফআইআর দায়েরের খবর পাওয়ার পর ওয়েইসি বলেন, ‘‘দিল্লি পুলিশের আচরণ পক্ষপাতদুষ্ট। নূপুর শর্মা, নবীন জিন্দলদের বিরুদ্ধে পদক্ষেপ করার হিম্মত নেই।’’ টুইটারে তিনি লিখেছেন, ‘আমি এফআইআরের একটি অংশ দেখেছি। এমন প্রথম এফআইআর আমি দেখলাম যাতে অপরাধ কী, তা নির্দিষ্ট করে বলা নেই। খুনের ঘটনার একটি এফআইআর কল্পনা করুন, যেখানে পুলিশ অস্ত্রের কথাই উল্লেখ করেনি। আমি জানি না, আমার কোন নির্দিষ্ট মন্তব্যের প্রেক্ষিতে এফআইআর করা হয়েছে।’

ওয়েইসির পাশাপাশি, হিন্দু সন্ত স্বামী জ্যোতি নরসিংহনন্দের বিরুদ্ধেও বিদ্বেষমূলক মন্তব্যের অভিযোগে বৃহস্পতিবার দুপুরে এফআইআর দায়ের করা হয়েছে বলে দিল্লি পুলিশের স্পেশাল সেলের ‘ইন্টেলিজেন্স ফিউশন অ্যান্ড স্ট্র্যাটেজিক অপারেশন (আইএফএসও) ইউনিট’-এর তরফে জানানো হয়েছে। প্রসঙ্গত, এর আগে একই অভিযোগে নিলম্বিত ( সাপেন্ডেড) বিজেপি নেতা নূপুর শর্মা ও নবীন জিন্দল, সাংবাদিক শাবা নকভি, সংখ্যালঘু নেতা শাদাব চৌহান, হিন্দু মহাসভার মুখপাত্র পূজা শাকুন পাণ্ডে-সহ ন’জনের নামে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের অধীনস্থ দিল্লি পুলিশ এফআইআর দায়ের করেছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.