Advertisement
০১ ফেব্রুয়ারি ২০২৩
Delhi

Delhi: দু’দশকের রেকর্ড ভাঙল দিল্লির বৃষ্টি, জলমগ্ন রাজধানীতে জারি কমলা সতর্কতা

আগামী ২৪ ঘণ্টাও দিল্লিতে বৃষ্টিপাত চলবে বলে আবহাওয়া দফতরের পূর্বাভাস। সে ক্ষেত্রে পরিস্থিতির আরও অবনতি হতে পারে বলে আশঙ্কা প্রশাসনের।

রেকর্ড বৃষ্টিতে বানভাসি দিল্লি।

রেকর্ড বৃষ্টিতে বানভাসি দিল্লি। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২১ ১৮:২২
Share: Save:

মুষলধারে বৃষ্টি শুরু হয়েছিল মঙ্গলবার রাত থেকেই। বুধবার সকালে তা আরও মারাত্মক আকার নিল। টানা বৃষ্টির জেরে কার্যত ঘরবন্দি হয়েছে দিল্লি এবং লাগোয়া এলাকাগুলি। এই পরিস্থিতিতে আবহাওয়া দফতরের (আইএমডি) তরফে জারি হয়েছে ‘কমলা সতর্কতা’।

আইএমডি-র পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দিল্লিতে বৃষ্টিপাত হয়েছে ১১২.১ মিলিমিটার। ভেঙেছে ১৯ বছরের পুরনো রেকর্ড। এর আগে ২০১০ সালের ২০ সেপ্টেম্বর ১১০ মিলিমিটার বৃষ্টি হয়েছিল দিল্লিতে। আইএমডি জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টা এই আবহাওয়া বজায় থাকার সম্ভাবনা। সে ক্ষেত্রে পরিস্থিতির আরও অবনতি হতে পারে বলে আশঙ্কা প্রশাসনের।

Advertisement

প্রবল বৃষ্টির জেরে ইতিমধ্যেই শহরের নীচু এলাকাগুলিতে জল জমতে শুরু করেছে। ফলে বেশ কিছু রাস্তায় যানবাহন চলাচল ব্যাহত হচ্ছে। অন্য রাস্তাগুলিতে তৈরি হয়েছে প্রবল যানজট।

দিল্লি পুলিশের তরফে বুধবার একটি ট্র্যাফিক সতর্কতা প্রকাশ করা হয়েছে। তাতে বলা হয়েছে, মিন্টো ব্রিজের কাছে একটি রোড রোড আন্ডারপাসের দু’দিকের ক্যারেজওয়ে জলমগ্ন হওয়ায় যানবাহন চলাচল বন্ধ। ট্র্যাফিক সতর্কবার্তায় লালা লজপত নগর মেট্রো স্টেশন ও সংলগ্ন রাস্তা, মুলচন্দ বাস স্ট্যান্ড এবং সংলগ্ন রিং-রোড, এমস উড়ালপুল লাগোয়া অরবিন্দ মার্গ, জঙ্গপুরা মেট্রো স্টেশনের নামও রয়েছে।

মুনিরকা, এমবি রোড আন্ডারপাস, কস্তুরবা আন্ডারপাস, ঝাণ্ডেওয়ালা, মা আনন্দময়ী মার্গ, সরাই পিপল, নরেলা-বাওয়ানা সড়ক, জাহাঙ্গিরপুরী, মদনপুর খদর এলাকাতেও জল জমার কারণে যানবাহন চলাচল ব্যাহত হওয়ার খবর এসেছে। বেশ কিছু গাড়ি আটকে পড়েছে। বেশ কিছু বাড়িতেও ঢুকে পড়েছে জল। নেটাগরিকদের একাংশের প্রকাশ করা সেই সব ছবি ছড়িয়ে পড়েছে ইতিমধ্যেই।

Advertisement

দিল্লি লাগোয়া হরিয়ানার গুরুগ্রাম, মানেসর, ফরিদাবাদ, মহেন্দ্রগড়, ভিওয়ানির মতো এলাকাও বানভাসি হয়ে পড়েছে। প্রবল বৃষ্টিতে মাটি ধসে যাওয়ায় কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে কয়েকটি সড়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.