Advertisement
৩০ মে ২০২৪
Cold Wave in Delhi

দীর্ঘ দিন পর দিল্লিতে খুলছে প্রাথমিক স্কুল, ঠান্ডা এবং কুয়াশা থেকে রক্ষায় কী নির্দেশ সরকারের?

গত ৭ জানুয়ারি দিল্লির শিক্ষামন্ত্রী আতিশী জানিয়েছিলেন, শৈত্যপ্রবাহের কারণে প্রাথমিক স্কুলগুলিতে শীতের ছুটি বাড়িয়ে ১২ জানুয়ারি পর্যন্ত করা হচ্ছে। সোমবার থেকে ফের খুলছে স্কুলগুলি।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৪ ২২:০৬
Share: Save:

দীর্ঘ দিন বন্ধ থাকার পর সোমবার থেকে খুলছে দিল্লির প্রাথমিক স্কুলগুলি। ঠান্ডা এবং ঘন কুয়াশার কারণে স্কুলগুলিতে শীতকালীন ছুটি বাড়িয়ে দেওয়া হয়েছিল। তবে অনলাইন মাধ্যমে চলছিল ক্লাস।

দিল্লি-সহ গোটা উত্তর ভারতের বিস্তীর্ণ অংশ জুড়ে শৈত্যপ্রবাহ চলছে। এই পরিস্থিতিতে রবিবার দিল্লির আপ সরকার একটি নির্দেশিকা দিয়ে জানিয়েছে, সকাল ৯টার আগে এবং বিকেল ৫টার পরে প্রাথমিকের কোনও স্কুল চালু রাখা যাবে না। কুয়াশা এবং প্রবল ঠান্ডা থেকে খুদে পড়ুয়াদের রক্ষা করতেই এই সিদ্ধান্ত বলে জানা গিয়েছে।

দিল্লির শিক্ষা দফতরের এই নির্দেশিকা মানতে বলা হয়েছে সমস্ত সরকারি, সরকার পোষিত এবং অনুমোদিত বেসরকারি স্কুলগুলিকে। যে স্কুলগুলিতে সকাল এবং দুপুর মিলিয়ে দু’দফায় ক্লাস করানো হয়, তাদেরও ওই সকাল ৯টা এবং বিকেল ৫টার সময়বিধি মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে।

গত ৭ জানুয়ারি দিল্লির শিক্ষামন্ত্রী আতিশী মারলেনা জানিয়েছিলেন, শৈত্যপ্রবাহের কারণে প্রাথমিক স্কুলগুলিতে শীতের ছুটি বাড়িয়ে ১২ জানুয়ারি পর্যন্ত করা হচ্ছে। মাঝে শনি এবং রবিবার ছুটি থাকা পর সোমবার থেকে ফের খুলছে স্কুলগুলি। রবিবার দিল্লির সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৩.৪ ডিগ্রি সেলসিয়াস। রাজধানীতে আরও পারদ পতনের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cold Wave Delhi Govt Primary School
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE