Advertisement
১৩ জুন ২০২৪
Rohit Sharma

আফগানিস্তানের বিরুদ্ধে ইতিহাস! টস করতে নেমেই রেকর্ড গড়লেন রোহিত

আফগানিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস করতে নেমেই রেকর্ড গড়ে ফেললেন রোহিত শর্মা। ভারত অধিনায়কের এই রেকর্ড ভাঙা কঠিন।

Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৪ ১৮:৫৫
Share: Save:

আফগানিস্তানের বিরুদ্ধে রবিবার টস করতে নেমেই রেকর্ড গড়ে ফেললেন রোহিত শর্মা। ১৫০তম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামলেন তিনি। বিশ্বের কোনও ক্রিকেটের দেশের হয়ে এতগুলি ম্যাচ খেলেননি। প্রথম ক্রিকেটার হিসাবে দেশের হয়ে ১৫০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার রেকর্ড গড়লেন রোহিত।

দেশের হয়ে সব থেকে বেশি টি-টোয়েন্টি ম্যাচ খেলার রেকর্ডের মালিক ছিলেন রোহিতই। রবিবার তাঁর মুকুটে আরও একটি পালক যোগ হল। ১৫০টি ম্যাচের মাইলফলক ছুঁলেন তিনি। রোহিতের এর চেয়ে ১৬টি ম্যাচ কম খেলে এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন আয়ারল্যান্ডের পল স্টারলিং। এখনও পর্যন্ত ১৩৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। তৃতীয় স্থানে তাঁর সতীর্থ জর্জ ডকরেল। ১২৮টি ম্যাচ খেলেছেন এই আইরিশ ক্রিকেটার।

ভারতীয়দের মধ্যে রোহিতের পরে এই তালিকায় রয়েছেন বিরাট কোহলি। রবিবারের ম্যাচটি ধরে ১১৬টি টি-টোয়েন্টিতে খেলেছেন তিনি। রোহিত এবং বিরাট ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই ফরম্যাটে ভারতের হয়ে খেলেননি। তাঁরা দু'জনেই আফগানিস্তানের বিরুদ্ধে দলে ফিরেছেন। ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে দেখা যেতে পারে তাঁদের।

রবিবার টস জিতে বল করার সিদ্ধান্ত নেন রোহিত। প্রথম ম্যাচ জিতে আছে ভারত। ইনদওরে রবিবার জিতলেই সিরিজ় ভারতের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE