Advertisement
২৩ জুলাই ২০২৪
Satyendra Jain

জেলে মন্ত্রীকে মালিশ! কী ভাবে বাইরে এল ছবি, ইডির বিরুদ্ধে আদালত অবমাননার নোটিস জারি

সত্যেন্দ্র জৈনের আবেদনের ভিত্তিতে আদালত ইডির বিরুদ্ধে আদালত অবমাননার নোটিস জারি করেছে। ইডিকে আদালতে জানাতে হবে কী ভাবে বিজেপি ওই গোপন ভিডিয়ো ফুটেজ পেল এবং তা ছড়িয়ে দেওয়া হল।

দিল্লিতে আম আদমি পার্টি সরকারের মন্ত্রী সত্যেন্দ্র জৈনের আবেদনের ভিত্তিতে ইডিকে অবমাননার নোটিস আদালতের।

দিল্লিতে আম আদমি পার্টি সরকারের মন্ত্রী সত্যেন্দ্র জৈনের আবেদনের ভিত্তিতে ইডিকে অবমাননার নোটিস আদালতের। — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২২ ১৯:৪৮
Share: Save:

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)কে আদালত অবমাননার নোটিস পাঠাল দিল্লির বিশেষ আদালত। তিহাড় জেলে বন্দি দিল্লির এক মন্ত্রী মালিশ নিচ্ছেন, এমন ভিডিয়ো শনিবার সকাল থেকেই ভাইরাল। বিজেপি তীব্র আক্রমণ শানিয়েছে অরবিন্দ কেজরীওয়ালের আপের দিকে। এই প্রেক্ষিতেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে অবমাননার নোটিস জারি করল আদালত।

দিল্লিতে অরবিন্দ কেজরীওয়াল মন্ত্রিসভার সদস্য সত্যেন্দ্র জৈন তিহাড় জেলের সেলে বন্দি অবস্থায় মালিশ নিচ্ছেন। শনিবার সকাল থেকেই বিজেপির প্রচারিত এই ভিডিয়ো নিয়ে তুলকালাম। আপের মন্ত্রী জেলে বসে ভিভিআইপি পরিষেবা পাচ্ছেন, এই দাবিতে সরব হয়েছে বিজেপি। পাল্টা, আদালতের নিষেধ সত্ত্বেও কী ভাবে সেলের ভিতরের সিসিটিভি ফুটেজ বিজেপির হাতে গেল, তা নিয়ে আদালতেরই দ্বারস্থ হওয়ার হুমকি দেয় আপ। পাশাপাশি, বিজেপির অভিযোগ উড়িয়ে আপের নেতা তথা দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়া বলেন, সত্যেন্দ্র পড়ে গিয়ে আহত হয়েছেন। চিকিৎসকেরা তাঁকে ফিজিয়োথেরাপি করাতে বলেছেন। তাই তাঁকে সেলের মধ্যে ফিজিয়োথেরাপি দেওয়া হচ্ছিল।

মণীশ ইঙ্গিত দিয়েছিলেন, আদালতের নিষেধ সত্ত্বেও কী ভাবে সেলের ভিতরের সিসিটিভি ফুটেজ বিজেপির হাতে গেল, তা নিয়ে আদালতেরই দ্বারস্থ হবেন। এই প্রেক্ষিতেই সত্যেন্দ্র আবেদনের ভিত্তিতে দিল্লির বিশেষ আদালত অবমাননার নোটিস জারি করল ইডির বিরুদ্ধে। কেন এবং কে এই ভিডিয়ো ফাঁস করলেন তা জানতে চায় আদালত। ২১ নভেম্বর মামলার পরবর্তী শুনানি।

আইনজীবী মহম্মদ ইরশাদ জানিয়েছেন, সত্যেন্দ্র জৈনের আবেদনের ভিত্তিতে বিশেষ আদালত ইডির বিরুদ্ধে আদালত অবমাননার নোটিস জারি করেছে। সোমবার আদালত জানবে কী ভাবে বিজেপি ওই গোপন ভিডিয়ো ফুটেজ পেল এবং কেন তা ছড়িয়ে দেওয়া হল। তাঁর দাবি, ইডি আদালতে মুচলেকা দিয়েছিল, জেলের ভিতরের ফুটেজ কোনও ভাবেই প্রকাশ্যে আনা হবে না।

আর্থিক তছরুপের অভিযোগে গত জুন থেকে জেলে রয়েছেন সত্যেন্দ্র। কিন্তু আপ তাঁকে মন্ত্রিসভা থেকে সরায়নি। শনিবার এই ভিডিয়ো প্রকাশ্যে আসার পর মণীষের কাছেও সেই প্রশ্ন করা হয়। তাঁর জবাব ছিল, ভোটে ভরাডুবির থেকে নজর ঘোরাতে বিজেপি এই সব গল্প ফাঁদছে। বিজেপির রঙিন গল্পে ভুলে সত্যেন্দ্রকে সরানোর প্রশ্নই নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Satyendra Jain AAP BJP ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE