Advertisement
০৩ মার্চ ২০২৪
Delhi Violence

গোয়েন্দা অফিসার খুনে অভিযুক্ত তাহিরের বিরুদ্ধে আর্থিক তছরুপের মামলা ইডির

গোয়েন্দা অফিসার অঙ্কিত শর্মাকে খুনের মামলা চলছে তাহিরের বিরুদ্ধে।

তাহির হুসেন। ফাইল চিত্র।

তাহির হুসেন। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ মার্চ ২০২০ ১৩:১১
Share: Save:

দিল্লিতে হিংসার ঘটনায় অর্থ জোগান এবং আর্থিক তছরুপের অভিযোগে আম আদমি পার্টির (আপ) কাউন্সিলর তাহির হুসেনের বিরুদ্ধে মামলা দায়ের করল এনফোর্সমেন্ট ডায়রেক্টরেট (ইডি)।

গোয়েন্দা অফিসার অঙ্কিত শর্মাকে খুনের মামলা চলছে তাহিরের বিরুদ্ধে। দিল্লিতে হিংসা চলাকালীন উত্তর-পূর্ব দিল্লির চাঁদ বাগে একটি নর্দমা থেকে ক্ষতবিক্ষত দেহ মেলে অঙ্কিতের। এই গোয়েন্দা অফিসারের খুনে জড়িত থাকার অভিযোগ ওঠে তাহিরের বিরুদ্ধে। তার পরই তাঁকে গ্রেফতার করে পুলিশ। তাহির বর্তমানে দিল্লি পুলিশের হেফাজতে। তাঁর বিরুদ্ধে অভিযোগ ওঠার পরই দল থেকে তাহিরকে বহিষ্কার করে আপ।

সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতায় গত ফেব্রুয়ারিতে হিংসা ছড়িয়েছিল দিল্লির বিভিন্ন প্রান্তে। হিংসায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয় উত্তর-পূর্ব দিল্লি। মৃত্যু হয় প্রায় ৫০ জনের। হিংসা ছড়াতে অর্থ জোগান দেওয়া হয়েছে এমন অভিযোগও ওঠে সে সময়। কারা অর্থ জোগান দিয়েছে তা নিয়ে তদন্তে নামে পুলিশ এবং কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তার পরই এ দিন তাহির এবং পিএফআই-সহ বেশ কয়েক জনের বিরুদ্ধে মামলা দায়ের করল ইডি।

আরও পড়ুন: পায়লটের বিদ্রোহ সময়ের অপেক্ষা, ঘুরে দাঁড়াতেই চায় না কংগ্রেস

আরও পড়ুন: তৃণমূল দেউলিয়া, শুভেচ্ছা রইল: বৈশাখী ।। দিলেন ‘কথা শেষের’ ইঙ্গিত

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE