Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ জানুয়ারি ২০২২ ই-পেপার

অপহরণকারীদের হাত থেকে নাটকীয় ভাবে মেয়েকে বাঁচালেন মা, দেখুন ভিডিয়ো

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২৩ জুলাই ২০২০ ১৪:৫৮
অপহরণের সিসিটিভি ফুটেজের দৃশ্য। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

অপহরণের সিসিটিভি ফুটেজের দৃশ্য। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

অসামান্য ক্ষিপ্রতায় নিজের চার বছরের মেয়েকে দুই অপহরণকারীর হাত থেকে বাঁচালেন মা। মঙ্গলবার দিল্লির শংকরপুর এলাকায় ঘটেছে এই ঘটনা। সেই ঘটনার ভিডিয়ো ধরা পড়েছিল সিসিটিভি ক্যামেরায়। তা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই ভাইরাল হয়েছে।

বাড়ির সামনে নিজের ছোট্ট মেয়েকে নিয়ে দাঁড়িয়ে ছিলেন মা। বাইকে করে দুই অপহরণকারী এসে কোল থেকে ছিনিয়ে নিয়ে নেয় মেয়েকে। বাইক নিয়ে পালানোর আগেই ঝাঁপিয়ে পড়ে মেয়েকে অপহরণকারীদের হাত থেকে কেড়ে নেন তিনি। প্রতিবেশীদের উপস্থিত বুদ্ধিতে বাইক ফেলে সেখান থেকে পালাতে বাধ্য হয় অপহরণকারীরা।

পুলিশ অভিযুক্তদের বাইকটিকে আটক করেছে। পুলিশ জানিয়েছে, ওই বাচ্চা মেয়েটির কাকা এই অপহরণের পরিকল্পনা করেছিল। নিজের ভাইঝিকে অপহরণ করে দাদার কাছ থেকে ৩৫ লক্ষ টাকা মুক্তিপণ নেওয়ার পরিকল্পনা করেছিল সে। মেয়েটির বাবা একজন বস্ত্র্র ব্যবসায়ী। তাঁর থেকে টাকা হাতানোই ছিল এই অপহরণের উদ্দেশ্য।

Advertisement

আরও পড়ুন: চিন্তা বাড়াচ্ছে করোনা, ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪৫৭২০, মৃত্যু ১১২৯

সিসিটিভি ফুটেজে দেখা যাচ্ছে, বাইক থামিয়ে দুই অপহরণকারী মায়ের থেকে ছিনিয়ে নিলেন মেয়েকে। তার পর ওই মহিলা ঝাঁপিয়ে পড়লেন অপহরণকারীদের উপর। যার জেরে বাইক কিছুটা বেসামাল হয়ে পড়ল। আর মহিলা নিজের কোলে নিয়ে নিলেন মেয়েকে। এর পর তিনি বাইক আটকে রাখার চেষ্টা করলেও পারেননি। অপহরণকারীরা যখন গলি থেকে পালানোর চেষ্টা করছেন, তখন তাঁদের দুই প্রতিবেশী বাইক দাঁড় করিয়ে পথ আটকে পালাতে বাধা দেন। যার জেরে বাইক ছেড়ে দৌঁড়ে পালায় অপহরণকারীরা। ধস্তাধ্বস্তিতে তাদের একটি ব্যাগও পড়ে যায় সেখানে।


আরও পড়ুন: ফ্লাইওভারে ৩০০ কিমি বেগে বাইক ছুটিয়ে পুলিশের জালে

এই সূত্র ধরেই বাইকের মালিককে ধরে ফেলে পুলিশ। তার নাম ধীরাজ। সে জগৎপুরী এলাকায় থাকে। যদিও সে পুলিশ জানিয়েছে, বাইকে থাকা নম্বর প্লেট ছিল ভুয়ো। ধীরাজকে আটক করে গ্রেফতার করতেই পুলিশ জানতে পারে পরিকল্পনার কথা। জেরার মুখে সে পুলিশকে বলেছে, বাচ্চাটির কাকা উপেন্দ্র এই অপহরণের পরিকল্পনাকারী। এই কাজের জন্য উপেন্দ্র তাকে এক লক্ষ টাকা দেবে বলেছিল। ওই ব্যাগ থেকে একটি দেশি বন্দুক ও কয়েক রাউন্ড গুলিও উদ্ধার করেছে পুলিশ। উপেন্দ্রকেও গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।


আরও পড়ুন

Advertisement