Advertisement
০১ মে ২০২৪
Delhi Weather

ব্যাহত রেল পরিষেবা, ঘন কুয়াশায় কাবু উত্তর ভারত, বাড়ছে পথ দুর্ঘটনাও

রবিবার সকাল থেকে কুয়াশার পরিমাণ সামান্য কমার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে মৌসম ভবন। কুয়াশার প্রভাবে ভোগান্তির শিকার হচ্ছেন নিত্যযাত্রীরা।

কুয়াশামগ্ন রাজধানী।

কুয়াশামগ্ন রাজধানী। —ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২৩ ০৯:২২
Share: Save:

বছর শেষেও কুয়াশার হাত থেকে রেহাই পাবে না দিল্লি-সহ উত্তর ভারতের রাজ্যগুলি। আগামী দু’ তিন দিন ঘন থেকে অতি ঘন কুয়াশার চাদরে মুড়ে থাকবে উত্তর ভারত। মৌসম ভবন সূত্রে জানানো হয়েছে, কুয়াশার পরিমাণ আরও বৃদ্ধি পেতে পারে। দিল্লি, উত্তরপ্রদেশ, পঞ্জাব, হরিয়ানা এবং চণ্ডীগড়ে কনকনে ঠান্ডার পাশাপাশি থাকবে কুয়াশাও। রবিবার সকাল থেকে কুয়াশার পরিমাণ সামান্য কমার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে মৌসম ভবন। কুয়াশার প্রভাবে ভোগান্তির শিকার হচ্ছেন নিত্যযাত্রীরা। সড়কপথের পাশাপাশি রেল এবং বিমান চলাচলেও এর প্রভাব পড়ছে।

কুয়াশার কারণে আন্তর্জাতিক এবং ঘরোয়া বিমানের ওঠানামায় দেরি হচ্ছে। প্রভাব পড়েছে দূরপাল্লার ট্রেনগুলির উপরেও। রেল সূত্রে খবর, কুয়াশার কারণে সমগ্র উত্তর ভারত জুড়ে মোট ১১টি ট্রেন দেরিতে ছেড়েছে।

কুয়াশার প্রভাবে সড়কপথে বাড়ছে দুর্ঘটনা। পিটিআই সূত্রে খবর, বৃহস্পতিবার পর্যন্ত উত্তরপ্রদেশে পথ দুর্ঘটনায় মারা গিয়েছেন ছ’জন। মোট ১২ জন পথ দুর্ঘটনায় আহত হয়েছেন। প্রশাসন সূত্রে খবর, নয়ডা এবং গ্রেটার নয়ডা এলাকার সমস্ত স্কুলগুলিতে শুক্র এবং শনিবার ছুটি ঘোষণা করা হয়েছে। ছাত্রছাত্রীদের ছুটি দেওয়া হলেও শিক্ষক, শিক্ষিকা-সহ স্কুলের সমস্ত কর্মীকে স্কুলে উপস্থিত থাকার নির্দেশিকা জারি করা হয়েছে। আগামী চার-পাঁচ দিন উত্তর ভারতের রাজ্যগুলিতে তাপমাত্রা সাত থেকে আট ডিগ্রি সেলসিয়াসের ঘরে থাকতে পারে বলে জানিয়েছে মৌসম ভবন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi Weather Fog Alert North India Weather
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE