Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

হনুমানকে ঘাঁটালে, লঙ্কা জ্বলবে: বিজেপিকে সতর্কবার্তা রাজ বব্বরের

এ বছর পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচন ঘিরেই যাবতীয় বিতর্কের সূত্রপাত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২৫ ডিসেম্বর ২০১৮ ১৫:৪৯
রাজ বব্বর।—ফাইল চিত্র।

রাজ বব্বর।—ফাইল চিত্র।

ভগবানের নামে রাজনীতি বন্ধ হোক। নইলে ফল মারাত্মক হবে। হুঁশিয়ারি কংগ্রেস নেতা রাজ ব্বরের। ভগবান রামের পর এই মুহূর্তে হনুমানকে নিয়ে টানাপড়েন চলছে দেশের রাজনৈতিক মহলে। যার মূল হোতা বিজেপি। তাই শাসকদলের উদ্দেশে সতর্কবার্তা ছুড়ে দিয়েছেন অভিনেতা তথা উত্তরপ্রদেশের কংগ্রেস নেতা।

সোমবার নয়াদিল্লিতে সংবাদমাধ্যমের মুখোমুখি হন রাজ ব্ববর। সেখানে বলেন, “হনুমানকে বেশি ঘাঁটানো উচিত নয়। ওঁর লেজের ঝাপটায় এমনিতেই তিন রাজ্য হাতছাড়া হয়ে গিয়েছে বিজেপির। বেশি বাড়াবাড়ি করলে গোটা লঙ্কায় আগুন ধরে যাবে।” সদ্য সমাপ্ত বিধানসভা ভোটে হিন্দি বলয়ের তিন রাজ্য, রাজস্থান, মধ্যপ্রদেশ এবং ছত্তীসগঢ়ে ক্ষমতা হারিয়েছে বিজেপি। সেই নিয়ে শাসকদলকে খোঁচা দিতেই রামায়ণ প্রসঙ্গ টেনে আনেন রাজ।

এ বছর পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচন ঘিরেই যাবতীয় বিতর্কের সূত্রপাত। প্রচারে বেরিয়ে রামকে কিছুটা পাশে সরিয়ে হনুমানকে সামনে আনেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। বলে বসেন, হনুমান আসলে দলিত ছিলেন।

Advertisement

আরও পড়ুন: রোদ্দুর হয়ে গেলেন অমলকান্তির কবি নীরেন্দ্রনাথ

আরও পড়ুন: ‘সিগারেট-চা দিয়ে বসিয়ে আমাকে তালাবন্ধ করে চলে গিয়েছিলেন’​

সেই শুরু। তার পর থেকে একাধিকবার ‘ঘর ওয়াপসি’ ঘটেছে হনুমান। কখনও মুসলিম, কখনও জৈন আবার কখনও জাঠ বলে প্রতিপন্ন করা চেষ্টা করা হয়েছে তাঁকে।

আরও পড়ুন

Advertisement