Advertisement
০৬ মে ২০২৪
Sharad Pawar

শিবসেনার প্রতীক বিতর্কে আর জড়াতে চান না পওয়ার, ‘আগেই অবস্থান জানিয়েছি’, বলছেন এনসিপি প্রধান

রবিবার পওয়ার বলেন, “আমি এই বিষয়ে যুক্ত হতে চাই না।” শিবসেনার প্রতীক এবং উত্তরাধিকার বিতর্কে তিনি আগেই নিজের অবস্থান স্পষ্ট করেছেন বলে জানান ‘মরাঠা স্ট্রংম্যান’।

don’t want to get involved Sharad Pawar on row over Shiv Sena symbol

শিবসেনার প্রতীক বিতর্কে আর জড়াতে চান না পওয়ার, ‘আগেই অবস্থান জানিয়েছি’, বলছেন এনসিপি প্রধান। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:৩৩
Share: Save:

শিবসেনার উত্তরাধিকার এবং প্রতীক বিতর্কে আর জড়াতে চান না এনসিপি প্রধান শরদ পওয়ার। রবিবার তাঁকে সাংবাদিকরা এ ব্যাপারে প্রশ্ন করলে তিনি বলেন, “আমি এই বিষয়ে যুক্ত হতে চাই না।” শিবসেনার প্রতীক এবং উত্তরাধিকার বিতর্কে তিনি আগেই নিজের অবস্থান স্পষ্ট করেছেন বলে জানান ‘মরাঠা স্ট্রংম্যান’।

শুক্রবার নির্বাচন কমিশনের নির্দেশে শিবসেনার নাম এবং প্রতীক খুইয়েছেন বালাসাহেব ঠাকরের পুত্র তথা মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। শিবসেনার ‘প্রকৃত’ স্বত্বাধিকারী এখন বিদ্রোহী শিবসেনা নেতা একনাথ শিন্ডে এবং তাঁর শিবির। তবে তার জন্য তাঁকে দুঃখ না করার পরামর্শ দিয়েছিলেন পওয়ার। শুক্রবারই এনসিপি প্রধান উদ্ধবকে জানান, শিবসেনার এত দিনের প্রতীক এবং নামের উপর আর অধিকার না থাকলেও ভোটের রাজনীতিতে তা তেমন প্রভাব ফেলবে না। জনগণ নতুন প্রতীক গ্রহণ করবে বলেও তিনি উদ্ধবের কাছে দাবি করেছেন। বালাসাহেব-পুত্রকে তিনি বলেন, ‘‘এই সিদ্ধান্ত নির্বাচন কমিশনের। একবার সিদ্ধান্ত দিলে আর কোনও আলোচনা হতে পারে না। এটা মেনে নিয়ে নতুন প্রতীক বেছে নিতে হবে। এটা (দলের নাম এবং প্রতীক হারানো) কোনও বড় প্রভাব ফেলবে না। কারণ, মানুষ নতুন প্রতীক মেনে নেবে। আগামী কয়েক দিন শুধু এই ঘটনা আলোচনায় থাকবে। তার পর সবাই ভুলে যাবে।’’

রবিবার অবশ্য এই বিষয়ে কোনও শব্দব্যয় করতেও চাননি মরাঠা রাজনীতির ‘চাণক্য’। অনেকেরই অনুমান, নিজের পুরনো অবস্থান বলতে উদ্ধবকে দেওয়া তাঁর পরামর্শের কথাই বলতে চেয়েছেন এই প্রবীণ রাজনীতিক। রবিবার পুণেতে চিনি সমবায়ের একটি অনুষ্ঠানে একই মঞ্চে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং পওয়ার। সমবায় ব্যবস্থা শক্তিশালী করার ক্ষেত্রে শাহ যে প্রস্তাব দিয়েছেন তার সঙ্গে সহমত পোষণ করার কথা জানান পওয়ার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE