Advertisement
১৩ এপ্রিল ২০২৪
Viral Audio

‘গুলি চালাতে হবে’, নিশীথের বাড়ি ঘেরাওয়ের আগে অডিয়ো ভাইরাল, ‘চক্রান্ত’, বলছে তৃণমূল

উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ এবং তাঁর ছেলেকে নিয়েও কথা বলা হয়েছে অডিয়ো ক্লিপে। কর্মসূচি নিয়ে তাঁরা কোনও নির্দেশ দিয়েছেন কি না, তা জানতে চাওয়া হয়েছে।

নিশীথের বাড়ি ঘেরাও কর্মসূচি নিয়ে অডিয়ো ক্লিপ ভাইরাল! গ্রাফিক: সনৎ সিংহ।

নিশীথের বাড়ি ঘেরাও কর্মসূচি নিয়ে অডিয়ো ক্লিপ ভাইরাল! গ্রাফিক: সনৎ সিংহ।

নিজস্ব সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:৩৬
Share: Save:

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় সভার পরে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের ‘বাড়ি ঘেরাও’ কর্মসূচি নিয়েছে তৃণমূল। সেই কর্মসূচি নিয়ে শনিবার সন্ধ্যায় একটি ‘অডিয়ো ক্লিপ’ (যার সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন) ছড়িয়ে পড়ল। দুই ব্যক্তির মধ্যে ফোনে কথোপকথনের সেই অডিয়ো ক্লিপে এক ব্যক্তিকে অন্য জনের উদ্দেশে গুলি ছোড়ার পরামর্শ দিতে শোনা গিয়েছে। বিজেপি ‘অডিয়ো ক্লিপ’টি সমাজমাধ্যমে প্রকাশ করে তৃণমূলকে কটাক্ষ করতে শুরু করেছে। পাল্টা ষড়যন্ত্রের অভিযোগ তুলেছে শাসকদলও।

অডিয়ো ক্লিপ প্রকাশ্যে আসার পরেই দাবি, ওই কথোপকথন দুই তৃণমূল নেতার মধ্যে হয়েছে। দলীয় কর্মসূচিতে ঝামেলা পাকানোর পরিকল্পনা করছেন তাঁরা! অডিয়ো ক্লিপে এক জনকে বলতে শোনা গিয়েছে, কর্মসূচিতে আগ্নেয়াস্ত্র নিয়ে যেতে হবে। কেন্দ্রীয় বাহিনীর মাথার উপর দিয়ে গুলি চালাতে হবে, যাতে বাহিনীও গুলি চালায়। উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ এবং তাঁর ছেলেকে নিয়ে কথা বলা হয়েছে অডিয়ো ক্লিপে। কর্মসূচি নিয়ে তাঁরা কোনও নির্দেশ দিয়েছেন কি না, তা জানতে চাওয়া হয়েছে। ক্লিপটি প্রকাশ্যে এনে তদন্তের দাবি তুলেছে বিজেপি। দলের জেলা সভাপতি সুকুমার রায় বলেন, ‘‘অডিয়ো ক্লিপের তদন্ত হওয়া দরকার। রাজনীতি এমনও হতে পারে, ভাবাই যায় না। প্রশাসনের কাছে আমাদের অনুরোধ, অডিয়ো ক্লিপের তদন্ত করা হোক।’’

এ বিষয়ে উদয়ন বলেন, ‘‘এ সব পরিকল্পনা করে ছড়িয়ে দেওয়া হচ্ছে। এগুলো খারাপ রাজনীতি। মানুষকে বিভ্রান্ত করার জন্য তৈরি করা হয়েছে। সমাজমাধ্যমের রাজনীতি মানুষ বোঝেন। তাঁরা অত বোকা নন! মাথায় বুদ্ধি থাকলে এ সব কেউ করে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Audio BJP TMC Nishith Pramanik
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE