Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Gold Smuggling

তাড়া করেছিল উপকূলরক্ষীবাহিনী, ১২ কেজি সোনা সমুদ্রে ফেলে দিয়ে পালাল পাচারকারীরা!

নৌকা থেকে ২১ কেজি সোনা উদ্ধার হয়েছে। বাকি ১২ কেজি সোনা সমুদ্রে ফেলে দিয়েছিল পাচারকারীরা।

gold

সমুদ্রের নীচ থেকে উদ্ধার করা হচ্ছে সোনা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
চেন্নাই শেষ আপডেট: ০২ জুন ২০২৩ ১৫:৫৭
Share: Save:

শ্রীলঙ্কা থেকে সোনা পাচার করে সমুদ্রপথে ভারতে ঢুকতে গিয়েই উপকূলরক্ষীবাহিনীর বাধার মুখে পড়ল একদল পাচারকারী। গোপন সূত্রে ডিরেক্টরেট অফ রেভিনিউ ইন্টেলিজেন্স (ডিআরআই)-এর আধিকারিকরা খবর পেয়েছিলেন শ্রীলঙ্কা থেকে সমুদ্রপথে ভারতে সোনা পাচার হচ্ছে। সেই খবর পেয়ে উপকূলরক্ষীবাহিনীকে সতর্ক করে ডিআরআই। গত কয়েক দিন ধরেই নজর রাখছিল উপকূলরক্ষীবাহিনী।

গত ৩০ মে উপকূলরক্ষী বাহিনী এবং ডিআরআইয়ের আধিকারিকরা দেখেন একটি নৌকা করে কয়েক জন মান্নার উপসাগর হয়ে তামিলনাড়ুর মণ্ডপম বন্দরে ঢোকার চেষ্টা করছে। তখনই তাদের আটকানোর চেষ্টা করে উপকূলরক্ষীবিহনী। তাদের বাধার মুখে পড়ে পালাতে শুরু করে পাচারকারীরা। ধরা পড়ার ভয়ে শেষমেশ ৩৩ কেজি সোনা সমুদ্রে ফেলে দেয় তারা।

পাচারকারীদের পিছু ধাওয়া করে উপকূলরক্ষীবাহিনী এবং ডিআরআই। বেশি কিছু দূর তাড়া করার পর অবশেষে নৌকাটিকে ধরে ফেলে তারা। ডিআরআই সূত্রে খবর, নৌকায় তিন জন ছিল। তাদের গ্রেফতার করা হয়েছে। নৌকা থেকে ২১ কেজি সোনা উদ্ধার হয়েছে। বাকি ১২ কেজি সোনা সমুদ্রে ফেলে দিয়েছিল পাচারকারীরা। বৃহস্পতিবার সেই সোনা উদ্ধার করে উপকূলরক্ষীবাহিনীর ডুবুরিরা।

কয়েক দিন আগেই মণ্ডপমে একটি নৌকা থেকে ২২ কেজি সোনা বাজেয়াপ্ত করেছিল ডিআরআই। এক সপ্তাহের মধ্যে এই নিয়ে দ্বিতীয় বার সোনা বাজেয়াপ্ত করল ডিআরআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gold Smuggling Tamilnadu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE