Advertisement
০৪ ফেব্রুয়ারি ২০২৩
Drug Mafia

১২০ কোটি টাকার মাদক কাণ্ডে ধৃত এয়ার ইন্ডিয়ার প্রাক্তন পাইলট! চাকরি ছাড়েন অসুস্থতার কারণে

ধৃত প্রাক্তন পাইলটের নাম সোহেল গফ্ফর। এক সময় তিনি এয়ার ইন্ডিয়ায় চাকরি করতেন। আমেরিকায় প্রশিক্ষণ নিয়েছিলেন। তবে বছর কয়েক আগে হঠাৎই চাকরি থেকে ইস্তফা দেন।

বিপুল পরিমাণ মাদক উদ্ধার।

বিপুল পরিমাণ মাদক উদ্ধার। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২২ ১৩:০০
Share: Save:

বড় মাদকচক্রের পর্দাফাঁস। ৬০ কেজি মেফোড্রন মাদক-সহ গ্রেফতার হলেন এয়ার ইন্ডিয়ার এক প্রাক্তন বিমানচালক। সংবাদমাধ্যম সূত্রে খবর, শুক্রবার মুম্বইয়ের একটি গুদাম থেকে আনুমানিক ১২০ কোটি টাকা মূল্যের মাদক উদ্ধার করেন নার্কোটিক্স কন্ট্রোল ব্যুরোর (এনসিবি) আধিকারিকরা। গ্রেফতার করা হয় দু’জনকে। এঁদের মধ্যে এক জন বিমানচালক ছিলেন বলে এনসিবি সূত্রে খবর।

Advertisement

শুক্রবার এনসিবির এক আধিকারিক সংবাদমাধ্যমকে জানান, ধৃত প্রাক্তন পাইলটের নাম সোহেল গফ্ফর। এক সময় তিনি এয়ার ইন্ডিয়া সংস্থায় চাকরি করতেন। আমেরিকায় প্রশিক্ষণ নিয়েছিলেন। তবে বছর কয়েক আগে হঠাৎই চাকরি থেকে ইস্তফা দেন। ইস্তফাপত্রে লিখেছিলেন, শারীরিক ভাবে তিনি অসুস্থ। চিকিৎসা করাতে হবে। এনসিবির দাবি, এই মাদকচক্রের যোগ বিশাল। গত ৩ অক্টোবর গুজরাতের জামনগরে এনসিবির সদর দফতর এবং মুম্বই অফিসের আধিকারিকরা যৌথ ভাবে অভিযান চালান। জানা যায়, মোট ২২৫ কেজি মাদক বাজারে বিক্রি করেছে কারবারিরা। এর মধ্যে ৬০ কেজি উদ্ধার হয়েছে। এর আগে চলতি বছরের অগস্ট মাসে ভদোদরা থেকে ২০০ কেজি মেফোড্রন বাজেয়াপ্ত করে এনসিবি। এপ্রিল মাসে কান্দলা থেকে উদ্ধার হয় ২৬০ কেজি মাদক। তার পর সবচেয়ে বড় পরিমাণে মাদক উদ্ধার হয় গত সেপ্টেম্বর মাসে।

মুন্দ্রা বন্দর থেকে উদ্ধার হয় প্রায় তিন হাজার কেজি মেফোড্রন। যার বাজারমূল্য আনুমানিক ২১ হাজার কোটি টাকা। এই প্রাক্তন পাইলট ও তাঁর দুই সঙ্গীকে গ্রেফতারের পর বড় চক্রের হদিস পাওয়া যাবে বলে মনে করছে পুলিশ। এই মাদক কারবারের ঘটনায় সব মিলিয়ে মোট ছ’জন গ্রেফতার হয়েছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.