Advertisement
০৫ মে ২০২৪
Medical Negligence

মর্গে দেহ খুবলে খাচ্ছে ইঁদুর, হাসপাতালের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ মৃতের পরিবারের

ফ্রিজ়ারে মরদেহ রাখার পরের দিন মৃতের পরিবারের সদস্যেরা গিয়ে দেখেন সেই ফ্রিজ়ারের মধ্যে ইঁদুর ঘুরে বেড়াচ্ছে। এমনকি মৃতদেহের কিছু অংশ খেয়েও ফেলেছে ইঁদুরগুলি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
উত্তরাখণ্ড শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২৩ ১০:১৪
Share: Save:

অসুস্থতার কারণে শুক্রবার হঠাৎ মারা গিয়েছিলেন উত্তরাখণ্ডের এক সরকারি কর্মী। ময়নাতদন্ত হবে বলে শবাগারের ‘ফ্রিজ়ার’-এ (মৃতদেহ সংরক্ষণ করার জায়গা) রাখা হয়েছিল মৃতদেহ। কিন্তু ফ্রিজ়ারে দেহ রাখার পরের দিন মৃতের পরিবারের সদস্যেরা গিয়ে দেখেন ফ্রিজ়ারের মধ্যে ইঁদুর ঘুরে বেড়াচ্ছে। এমনকি মৃতদেহের কিছু অংশ খুবলে খেয়েও ফেলেছে ইঁদুরগুলি। উত্তরাখণ্ডের পৌরি এলাকার একটি হাসপাতালের ঘটনা। মৃতের ভাই নিতিন উপ্রেতি ওই হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলেছেন।

স্থানীয় সংবাদ সংস্থা সূত্রে খবর, হাসপাতালের শবাগারের যে ফ্রিজ়ারে মৃতদেহটি রাখা হয়েছিল তার তালা নাকি আগে থেকেই ভাঙা ছিল। নিতিন সে বিষয়ে সেখানকার কর্মীদের জানালে তাঁরা নিরাপত্তার আশ্বাস দেন নিতিনকে। পরের দিন শবাগারে গিয়ে নিতিন দেখেন ফ্রিজ়ারে ইঁদুর ঘুরে বেড়াচ্ছে, এমনকি দেহের বিভিন্ন অংশ খেয়ে ফেলেছে ইঁদুরগুলি।

হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে নিতিন গাফিলতির অভিযোগ জানালে ওই হাসপাতালের মুখপাত্র জানান, যে শবাগারের দরজা বহু দিন ধরেই খারাপ হয়ে পড়ে রয়েছে। বার বার এ বিষয়ে জানানো হলেও কোনও কাজ হয়নি।

হাসপাতাল সূত্রে খবর, এই ঘটনার পর শ্রীনগর থেকে দরজা মেরামতের জন্য কর্মী নিয়ে আসা হয়েছে। একই সঙ্গে ইঁদুরের উপদ্রব থেকে বাঁচতে হাসপাতাল চত্বরে ইঁদুরের বিষ ছড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttarakhand Medical News
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE