Advertisement
০৩ মে ২০২৪
Manish Sisodia

আবগারি মামলায় মণীশ সিসৌদিয়া ও তাঁর স্ত্রী-সহ অন্যদের ৫২ কোটি টাকা বাজেয়াপ্ত করল ইডি

একটি বিবৃতি দিয়ে ইডি জানিয়েছে, সিসৌদিয়ার ব্যাঙ্ক অ্যাকাউন্টে রাখা ১১ লক্ষ ৪৯ হাজার টাকা ছাড়াও আবগারি নিয়োগ দুর্নীতি মামলায় জড়িতদের সম্পত্তি বাজেয়াপ্ত হয়েছে।

Manish Sisodia

মণীশ সিসৌদিয়া। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ জুলাই ২০২৩ ২০:০২
Share: Save:

আবগারি দুর্নীতি মামলায় দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়া-সহ অন্যদের ৫২ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত (অ্যাটাচ) করল ইডি। শুক্রবার সিসৌদিয়া ছাড়াও তাঁর স্ত্রী এবং আমনদীপ সিংহ ধল, রাজেশ যোশী, গৌতম মালহোত্র এবং অন্যান্যদের সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। বাজেয়াপ্ত সম্পত্তির মধ্যে রয়েছে দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সিসৌদিয়ার দুটি অস্থাবর জায়গা। যার বাজারমূল্য প্রায় ৭ কোটি ২৯ লক্ষ টাকা।

শুধু তাই নয়, আপ নেতা সিসৌদিয়া-সহ অন্য অভিযুক্তদের ৪৪ কোটি ২৯ লক্ষ টাকার অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত হয়েছে। সিসৌদিয়া এবং তাঁর স্ত্রীর দু’টি ফ্ল্যাট আছে ইডির বাজেয়াপ্ত সম্পত্তির তালিকায়। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা একটি বিবৃতি দিয়ে জানিয়েছে সিসৌদিয়ার ব্যাঙ্ক অ্যাকাউন্টে রাখা ১১ লক্ষ ৪৯ হাজার টাকা ছাড়াও আবগারি নিয়োগ দুর্নীতি মামলায় ব্রিন্ডকো সেলস নামে একটি সংস্থার ব্যাঙ্ক অ্যাকাউন্টে লেনদেন বন্ধ করে দেওয়া হয়েছে। পিএমএলএ আইনে এই সম্পত্তি তারা বাজেয়াপ্ত করেছে বলে জানিয়েছে তদন্তকারী সংস্থা।

গত মার্চ মাসে দুর্নীতি মামলায় গ্রেফতার হন সিসৌদিয়া। সেই থেকে বিচার বিভাগীয় হেফাজতে রয়েছেন তিনি। বৃহস্পতিবারই জামিনের আবেদন করে সুপ্রিম কোর্টে যান দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manish Sisodia ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE