Advertisement
০৫ মে ২০২৪
Raaj Kumar Anand

কেজরীকে জিজ্ঞাসাবাদের আগেই ‘সক্রিয়’ ইডি, দিল্লির মন্ত্রী রাজকুমারের ন’টি ঠিকানায় তল্লাশি

বেআইনি আর্থিক লেনদেন সংক্রান্ত অভিযোগের তথ্যপ্রমাণ পেতেই দিল্লির শ্রমমন্ত্রী রাজকুমারের সিভিল লাইন্‌স এলাকার সরকারি আবাসন-সহ মোট ন’টি ঠিকানায় হানা দিয়েছে ইডি।

কেজরীওয়াল এবং রাজকুমার আনন্দ।

কেজরীওয়াল এবং রাজকুমার আনন্দ। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২৩ ০৯:১৭
Share: Save:

আবগারি দুর্নীতি মামলায় বৃহস্পতিবার দিল্লির মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টি (আপ)-র অরবিন্দ কেজরীওয়ালকে জিজ্ঞাসাবাদ শুরুর আগেই বড় পদক্ষেপ করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। বৃহস্পতিবার সকাল থেকেই কেজরী মন্ত্রিসভার সদস্য রাজকুমার আনন্দের বাড়ি, দফতর-সহ বিভিন্ন ঠিকানায় শুরু হয়েছে তল্লাশি অভিযান।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটির একটি সূত্রে সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে বেআইনি আর্থিক লেনদেন সংক্রান্ত অভিযোগের তথ্যপ্রমাণ পেতেই দিল্লির শ্রমমন্ত্রী রাজকুমারের সিভিল লাইন্‌স এলাকার সরকারি আবাসন-সহ মোট ন’টি ঠিকানায় হানা দেওয়া হয়েছে। প্রসঙ্গত, চলতি বছর সত্যেন্দ্র জৈন এবং মনীশ সিসৌদিয়ার গ্রেফতারি এবং পদত্যাগের পরে কেজরী সাময়িক ভাবে রাজকুমারকেই তাঁদের হাতে থাকা স্বাস্থ্য এবং শিক্ষা দফতরের ভার দিয়েছিলেন। পরে সৌরভ ভরদ্বাজকে স্বাস্থ্য এবং অতিশীকে শিক্ষা দফতরের দেওয়া হয়।

আবগারি দুর্নীতি মামলায় দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সিসৌদিয়া এবং আপ সাংসদ সঞ্জয় সিংহকে আগেই গ্রেফতার করেছে ইডি। অন্য দিকে, বেআইনি আর্থিক লেনদেন প্রতিরোধ আইনে গ্রেফতার করা হয় সত্যেন্দ্রকে। আপের তরফে আগেই আশঙ্কা প্রকাশ করা হয়েছে, বৃহস্পতিবার জিজ্ঞাসাবাদ পর্বেই কেজরীকে গ্রেফতার করতে পারে ইডি। গত ১৬ এপ্রিল আবগারি দুর্নীতি মামলায় কেজরীওয়ালকে প্রায় সাড়ে ন’ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করেছিল আর এক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। পরে এই মামলায় বেআইনি আর্থিক লেনদেনের খোঁজ পেতে সমান্তরাল তদন্ত শুরু করে ইডি। প্রসঙ্গত, আপ সরকারের আমলে আবগারি নীতি বদলে ফেলে কয়েকটি সংস্থাকে বেআইনি ভাবে সুযোগ পাইয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE