Advertisement
১৫ জুন ২০২৪
Delhi liquor Scam

আবগারি দুর্নীতি মামলায় ‘ঘনিষ্ঠ’দের বাড়িতে তল্লাশি ইডির! মোদীর ‘দাদাগিরি’, ক্ষোভ আপ নেতার

আবগারি দুর্নীতিতে যুক্ত থাকার কথা অস্বীকার করেছেন আপ নেতা সঞ্জয় সিংহ। কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে ‘রাজনৈতিক প্রতিহিংসা’ চরিতার্থ করার অভিযোগ এনেছেন তিনি।

ED searching at AAP leader Sanjay Singh’s close aides’ house premises and offices in Delhi Liquor Policy Case

আপের রাজ্যসভার সাংসদ সঞ্জয়, আবগারি দুর্নীতিতে যুক্ত থাকার কথা অস্বীকার করেছেন। ফাইল চিত্র ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ মে ২০২৩ ১১:২৬
Share: Save:

আবগারি দুর্নীতি মামলায় আম আদমি পার্টি (আপ)-র অন্যতম শীর্ষ নেতা সঞ্জয় সিংহের বেশ কয়েক জন সহযোগীর বাড়িতে তল্লাশি চালাচ্ছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। বুধবার সকাল থেকে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তরফে এই অভিযান শুরু হয়েছে।

ইডি সূত্রে খবর, আপ নেতা সঞ্জয়-ঘনিষ্ঠ অজিত ত্যাগী-সহ আরও কয়েক জন ব্যবসায়ী এবং ঠিকাদার আবগারি দুর্নীতি থেকে প্রচুর মুনাফা লুটেছেন। তাই তাঁদের বাসস্থান এবং অফিস-সহ বেশ কয়েকটি জায়গায় তল্লাশি চালানো হচ্ছে।

ইডির অভিযোগ, ২০২০ সালে মদের দোকানদার এবং ডিস্ট্রিবিউটারদের লাইসেন্স দেওয়ার জন্য দিল্লি সরকারের সিদ্ধান্তে ভূমিকা ছিল সঞ্জয় এবং তাঁর সহযোগীদের। যার ফলে রাষ্ট্রীয় কোষাগারের ক্ষতি হয়েছিল।

যদিও আপের রাজ্যসভার সাংসদ সঞ্জয়, আবগারি দুর্নীতিতে যুক্ত থাকার কথা অস্বীকার করেছেন এবং কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে ‘রাজনৈতিক প্রতিহিংসা’ চরিতার্থ করার অভিযোগ এনেছেন। টুইটারে একটি ভিডিয়ো পোস্ট করে সঞ্জয় তাঁর সহযোগীদের বাড়িতে ইডি হানার কথা জানিয়েছেন। টুইটারে বিজেপি এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে অভিযোগ এনে তিনি লেখেন, ‘‘মোদীর দাদাগিরি চরমে পৌঁছেছে। আমি স্বৈরাচারের বিরুদ্ধে লড়াই করছি। গোটা দেশের সামনে ইডি-র ভুয়ো তদন্ত ফাঁস হয়েছে। যখন আমার থেকে কিছুই পাওয়া যায়নি, তখন বুধবার আমার সহকর্মী অজিত ত্যাগী এবং সর্বেশ মিশ্রের বাড়িতে হানা দিয়েছে। সর্বেশের বাবা ক্যানসারে আক্রান্ত। এই অত্যাচারের ক্ষমা নেই।’’

আবগারি দুর্নীতি মামলায় যুক্ত থাকার অভিযোগে ইতিমধ্যেই কেন্দ্রীয় তদন্ত সংস্থা সিবিআইয়ের হাতে গ্রেফতার হয়েছেন দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE