Advertisement
০১ মার্চ ২০২৪
India

Paramilitary Aspirant Protest: হয় চাকরি দাও, নয় মৃত্যু! আধাসেনায় নিয়োগের দাবিতে ৪৪ দিনের পদযাত্রা শেষে আগরায় বিক্ষুব্ধরা

মহারাষ্ট্রের নাগপুর থেকে দিল্লির উদ্দেশে পদযাত্রা শুরু করে শুক্রবার আগরা পৌঁছন চাকরিপ্রার্থীরা।

দিল্লির পথে চাকরিপ্রার্থীরা।

দিল্লির পথে চাকরিপ্রার্থীরা। ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ জুলাই ২০২২ ১০:২০
Share: Save:

ভারতীয় আধাসামরিক বাহিনীতে নিয়োগের দাবি তুলে কয়েকশো চাকরিপ্রার্থী দিল্লি যাওয়ার পথে। মহারাষ্ট্রের নাগপুর থেকে দিল্লির উদ্দেশে পদযাত্রা শুরু করে শুক্রবার আগরায় পৌঁছন চাকরিপ্রার্থীরা। ২৫ জুলাই দিল্লির যন্তর মন্তরে বিক্ষোভ সমাবেশে শামিল হওয়ার কথা তাঁদের।

চাকরিপ্রার্থীদের দাবি, ভারতীয় আধাসামরিক বাহিনীতে অনেকগুলি শূন্যপদ রয়েছে। এই আসনগুলিতে নিয়োগের জন্য সরকারের কাছে দাবি জানাতেই চাকরিপ্রার্থীদের এই দিল্লি অভিযান।

‘সরকার বর্দি দে, ইয়া অর্থি’ (সরকার হয় চাকরি দাও, নয় মৃত্যু) বলে চিৎকার করতে করতে সকাল সাড়ে ৭টায় যাত্রা শুরুর ৪৪ দিনের মাথায় আগরা পৌঁছন তাঁরা। আগরায় পৌঁছনোর পর কংগ্রেস কর্মী এবং স্থানীয়রা তাঁদের ফুল-মালা দিয়ে স্বাগত জানান।

চাকরিপ্রার্থীদের পদযাত্রায় নেতৃত্ব দেওয়া বিশাল ল্যাংডে সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে জানান, তাঁরা আধাসামরিক বাহিনীতে নিয়োগের জন্য নেওয়া লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। এমনকি, মেডিক্যাল পরীক্ষাতেও পাশ করেছেন। কিন্তু সেখানে শূন্যপদ থাকা সত্ত্বেও তাঁদের নিয়োগপত্র দেওয়া হয়নি। নিয়োগপত্র পাওয়ার জন্য সব রকম চেষ্টা করেও কোনও লাভ হয়নি বলেও তিনি জানান।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE