Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Elephant attacked

তামিলনাড়ুতে জ্বলন্ত টায়ার ছুড়ে মারার অভিযোগ, অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু দাঁতালের

খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে যান বন দফতরের কর্মীরা। গুরুতর জখম অবস্থায় হাতিটিকে উদ্ধার করেন তাঁরা।

হাতিকে লক্ষ্য করে ছুড়ে মারা হয়েছে জ্বলন্ত টায়ার। ছবি: টুইটার

হাতিকে লক্ষ্য করে ছুড়ে মারা হয়েছে জ্বলন্ত টায়ার। ছবি: টুইটার

সংবাদ সংস্থা
চেন্নাই শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২১ ০৪:০৫
Share: Save:

লোকালয়ে ঢুকে পড়েছিল একটি দাঁতাল। টায়ারে আগুন জ্বালিয়ে তাকে পুড়িয়ে মারার অভিযোগ উঠল এক ব্যক্তির বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে তামিলনাড়ু নীলগিরি জেলার মাসিনাগুড়িতে।

বন দফতর সূত্রে খবর, একটি পূর্ণবসয়স্ক দাঁতাল মাসিনাগুড়িতে হঠাৎই ঢুকে পড়ে খাবারের খোঁজে। সেখানে একটি রিসর্টের সামনে হাতিটি গেলে তাকে লক্ষ্য করে জ্বলন্ত টায়ার ছুড়ে মারেন রিসর্টেরই এক কর্মী। হাতির মাথার ঠিক উপরে আটকে যায় টায়ারটি। সেই অবস্থায় পরিত্রাহী চিৎকার করতে করতে হাতিটি দৌড়তে থাকে। তখনও টায়ারটি তার মাথায় জ্বলছিল।

খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে যান বন দফতরের কর্মীরা। গুরুতর জখম অবস্থায় হাতিটিকে উদ্ধার করেন তাঁরা। মাসিনাগুড়ি বন দফতরের এক কর্মী জানিয়েছেন, হাতিটির কান দিয়ে রক্ত গড়াচ্ছিল। তাকে বাঁচানোর আপ্রাণ চেষ্টা করা হয়। কিন্তু শেষ রক্ষা হয়নি।

এর পরই একটি বিশেষ দল গঠন করে তদন্তে নামে বন দফতর। রিসর্টের মালিক এবং এক কর্মীকে গ্রেফতার করেন তদন্তকারীরা। আটক করা হয় আরও দুই ব্যক্তিকে। তদন্তকারীরা জানিয়েছেন, রিসর্টের মালিক এবং ওই কর্মীর ফোন থেকে হাতিকে জ্বলন্ত টায়ার ছুড়ে মারার ভিডিয়ো উদ্ধার হয়েছে। শুক্রবার বন দফতরের তরফে সেই ভিডিয়ো প্রকাশ করা হয়।

বনদফতরের আধিকারিকরা জানিয়েছেন, প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, রিসর্টের কর্মীরা হাতিটিকে ভয় দেখানোর চেষ্টা করছিলেন। তাঁরা আরও জানান, এটা যদি কোনও লাঠি বা সেই জাতীয় কিছু হত তা হলে সেটা হাতির গায়ে ধাক্কা লেগে পড়ে যেত। কিন্তু টায়ার ছুড়ে মারায় সেটা হাতির মাথায় এবং কানে জড়িয়ে যায়। পরে স্থানীয় একটি বাঁধের কাছ থেকে হাতিটিকে উদ্ধার করা হলেও মৃত্যু হয় তার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chennai Elephant attacked
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE