Advertisement
১১ মে ২০২৪
Air India

Air India: মাঝ আকাশেই বন্ধ হয়ে গেল এয়ার ইন্ডিয়ার বিমানের ইঞ্জিন, তার পর...

শুক্রবার সকাল পৌনে দশটা নাগাদ উড়েছিল এয়ারবাস এ৩২০ বিমানটি। গন্তব্যস্থল ছিল বেঙ্গালুরু। বিমান যখন মাঝ আকাশে, তখনই  বন্ধ হয়ে যায় ইঞ্জিন।

এয়ার ইন্ডিয়ার বিমানের জরুরি অবতরণ। প্রতীকী ছবি।

এয়ার ইন্ডিয়ার বিমানের জরুরি অবতরণ। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২০ মে ২০২২ ১৭:১৭
Share: Save:

বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল এয়ার ইন্ডিয়ার বিমান। মুম্বইয়ের ছত্রপতি শিবাজি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে শুক্রবার সকাল পৌনে দশটা নাগাদ উড়েছিল এয়ারবাস এ৩২০ বিমানটি। গন্তব্যস্থল ছিল বেঙ্গালুরু। বিমান যখন মাঝ আকাশে, ঠিক তখনই বন্ধ হয়ে যায় ইঞ্জিন।

বিপদ বুঝেই এয়ার ট্রাফিক কন্ট্রোলকে বার্তা পাঠান পাইলট। এয়ার ট্রাফিক কন্ট্রোল থেকে সবুজ সঙ্কেত পেতেই তড়িঘড়ি বিমানটিকে ফের মুম্বইয়ে বিমানবন্দরে ঘুরিয়ে নিয়ে আসেন পাইলট। কী ভাবে এই ঘটনা ঘটল তা খতিয়ে দেখছে বিমান নিয়ন্ত্রক সংস্থা ডিজিসিএ। যাত্রীদের অন্য একটি বিমানে বেঙ্গালুরুতে পাঠানো হয়েছে বলে এয়ার ইন্ডিয়ার এক মুখপাত্র জানিয়েছেন।

তিনি বলেন, “আমাদের কাছে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ যাত্রীদের নিরাপত্তা। এই ধরনের কোনও পরিস্থিতি সৃষ্টি হলে আমাদের বিমানকর্মীরাও তা দক্ষতার সঙ্গে সামাল দিতে সক্ষম। তবে এই ঘটনা কী ভাবে ঘটল তা খতিয়ে দেখছেন ইঞ্জিনিয়াররা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Air India flight mumbai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE