Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Japan

Covid Fund: কোভিড তহবিলের দু’কোটি ৮০ লক্ষ টাকা ভুল করে যুবকের অ্যাকাউন্টে, ওড়ালেন জুয়া খেলে!

ভুল বুঝতে পেরেই তড়িঘড়ি তাগুচির বাড়িতে যান শহরের মেয়র এবং প্রশাসনিক আধিকারিকরা। কিন্তু তাঁর কোনও হদিস পাওয়া যায়নি।

ছবি: রয়টার্স।

ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
টোকিও শেষ আপডেট: ২০ মে ২০২২ ১৭:০৬
Share: Save:

কোভিডে আক্রান্তদের অর্থ সাহায্যের জন্য শহরের ত্রাণ তহবিলে দু’কোটি ৮০ লক্ষ টাকা এসেছিল। আক্রান্তদের সেই টাকা পাঠানোর কথা ছিল। কিন্তু শহরেরই এক প্রশাসনিক আধিকারিকের ভুলে পুরো টাকাটাই চলে গেল এক যুবকের অ্যাকাউন্টে। যত ক্ষণে ভুল ধরা পড়েছে, তত ক্ষণে সেই টাকা হজম করে ফেলেছেন ওই যুবক। জানা যায়, ব্যাঙ্ক অ্যাকাউন্টে বিপুল পরিমাণ টাকা ঢোকায় লোভ সামলাতে পারেননি ওই যুবক। পুরোটাই জুয়া খেলে উড়িয়ে দিয়েছেন।

ঘটনাটি জাপানের আবু শহরের। কোভিড আক্রান্তদের সরকার থেকে অর্থ সাহায্য করা হচ্ছিল। আবু শহরে যাঁরা আক্রান্ত হয়েছিলেন তাঁদের একটা তালিকাও তৈরি করেছিল স্থানীয় প্রশাসন। সেই তালিকার প্রথমেই ছিল শো তাগুচির নাম। এক প্রশাসনিক আধিকারিকের তত্ত্বাবধানে সেই টাকা দেওয়ার কাজ শুরু হয়। কিন্তু আক্রান্তদের প্রত্যেকের অ্যাকাউন্টে টাকা পাঠাতে গিয়ে তাগুচির অ্যাকাউন্টে ভুল করে পুরো টাকাটাই পাঠিয়ে দেন তিনি।

ভুল বুঝতে পেরেই তড়িঘড়ি তাগুচির বাড়িতে যান শহরের মেয়র এবং প্রশাসনিক আধিকারিকরা। কিন্তু তাঁর কোনও হদিস পাওয়া যায়নি। টানা ১৩ দিন ধরে খোঁজ চালিয়ে যখন তাগুচিকে ধরে পুলিশ, তখন তারা জানতে পারে, বিপুল পরিমাণ টাকা হাতে পেয়েই ক্যাসিনোয় গিয়ে সব টাকা হেরে এসেছেন। যদিও তাগুচি সঠিক কথা বলছেন কি না তা খতিয়ে দেখছে পুলিশ। তাঁকে গ্রেফতার করা হয়েছে।

আবু শহরের মেয়র তাঁদের এই ভুলের জন্য বাসিন্দাদের কাছে ক্ষমাও চেয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Japan COVID Help
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE