Advertisement
১৯ জুলাই ২০২৪
Engineering Student

ঋণ শোধে চাপ চিনা সংস্থার এজেন্টদের, বেঙ্গালুরুতে ইঞ্জিনিয়ারিং পড়ুয়ার রহস্যমৃত্যু

অন্য এক বন্ধুকে দেবেন বলে একটি চিনা অ্যাপ ব্যবহার করে কিছু টাকা ঋণ নেন ২২ বছরের তেজস। কিন্তু সেই টাকা ফেরত দিতে পারছিলেন না তিনি। এ দিকে টাকা ফেরতের জন্য চাপ দিতে থাকেন এজেন্টরা।

representational image

— প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
বেঙ্গালুরু শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৩ ১১:৩৯
Share: Save:

বেঙ্গালুরুতে ইঞ্জিনিয়ারিং কলেজের পড়ুয়ার রহস্যমৃত্যুর ঘটনা। পুলিশ সূত্রে খবর, ঋণ শোধ করতে না পারায় তাঁকে হুমকি দিচ্ছিলেন চিনা ঋণপ্রদানকারী সংস্থার এজেন্টরা। তার পরেই পড়ুয়ার নিথর দেহ উদ্ধার হয়।

পুলিশ সূত্রে খবর, এক বন্ধু ঋণের কিস্তি শোধ করতে পারছিলেন না। তা দেখে বেঙ্গালুরুর ইঞ্জিনিয়ারিং কলেজের পড়ুয়া তেজস একটি চিনা সংস্থার কাছ থেকে কিছু টাকা ঋণ নেন। কিন্তু সেই ঋণের টাকা শোধ করতে পারছিলেন না তেজস। টাকা চেয়ে নিত্যই ওই সংস্থার এজেন্টরা ফোন করতেন। সম্প্রতি তাঁকে বাড়িতে এসেও হুমকি দেওয়া হয়। ঋণের টাকা শোধ না করলে তেজসের ব্যক্তিগত ছবি সমাজমাধ্যমে ভাইরাল করিয়ে দেওয়া হবে বলেও হুমকি দেন চিনা ঋণপ্রদানকারী সংস্থার এজেন্টরা। এই পরিস্থিতিতে বাড়িতে সব খুলে বলেন তেজস। তাঁর বাবা গোপীনাথ ছেলের ঋণ শোধ করবেন বলে জানান। সে জন্য কিছু দিন সময় চান তিনি। কিন্তু এজেন্টরা সেই সময় দিতে রাজি হননি। তাঁদের তখনই টাকা প্রয়োজন।

এই পরিস্থিতিতে হুমকি ফোন আসতেই থাকে তেজসের কাছে। অভিযোগ, বাধ্য হয়ে চরম সিদ্ধান্ত নেন ইঞ্জিনিয়ারিং পড়ুয়া। নিজের ঘর থেকে তেজসের ঝুলন্ত দেহ উদ্ধার হয়। পুলিশ দেহটি ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে। অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে তদন্ত শুরু হয়েছে। যদিও এই ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করেনি পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Engineering Student Loan app China threat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE