Advertisement
০২ মে ২০২৪
Covid 19 India

‘চতুর্থ টিকা দেওয়া শুরু করুন’, কোভিড নিয়ে স্বাস্থ্যমন্ত্রীকে পরামর্শ বিশেষজ্ঞ চিকিৎসকদের

বিশেষজ্ঞ চিকিৎসকদের সঙ্গে সোমবার বৈঠকে বসেছিলেন স্বাস্থ্যমন্ত্রী। আগামী দিনে দেশে করোনা ভাইরাসের যে কোনও রকম সম্ভাব্য ঢেউয়ের মোকাবিলা করা নিয়ে আলোচনা হয় বৈঠকে।

টিকার দ্বিতীয় বুস্টার ডোজ়ের পরামর্শ দিলেন বিশেষজ্ঞরা।

টিকার দ্বিতীয় বুস্টার ডোজ়ের পরামর্শ দিলেন বিশেষজ্ঞরা। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২২ ০৭:৪৯
Share: Save:

চিন-সহ একাধিক দেশে কোভিডের বাড়বাড়ন্তের মাঝে ভারতের নাগরিকদের জন্য টিকার দ্বিতীয় বুস্টার ডোজে়র অনুমোদনের আবেদন জানালেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডবিয়ের কাছে সোমবার একটি বৈঠকে এই আবেদন জানানো হয়েছে।

ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (আইএমএ)-এর প্রতিনিধি, বিশেষজ্ঞ চিকিৎসক এবং জনস্বাস্থ্য আধিকারিকদের সঙ্গে সোমবার বৈঠকে বসেছিলেন স্বাস্থ্যমন্ত্রী। আগামী দিনে দেশে করোনা ভাইরাসের যে কোনও রকম সম্ভাব্য ঢেউয়ের মোকাবিলা করা নিয়ে আলোচনা হয় বৈঠকে। কোভিড ঠেকাতে দেশ কতটা প্রস্তুত, আরও ভাল প্রস্তুতির জন্য কী কী পদক্ষেপ করা প্রয়োজন, সে বিষয়ে বিশেষজ্ঞদের পরামর্শ নেন স্বাস্থ্যমন্ত্রী।

ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে বৈঠকে উপস্থিত ছিলেন মান্ডবিয়। বৈঠকের পর টুইট করে তিনি জানান, সেখানে কী কী আলোচনা হয়েছে।

আইএমএ-র প্রাক্তন প্রেসিডেন্ট জেএ জয়লাল বৈঠকের শেষে জানান, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীকে জনগণের জন্য চতুর্থ টিকার অনুমোদনের পরামর্শ দেওয়া হয়েছে। কোভিডের এই দ্বিতীয় বুস্টার ডোজে় ভাইরাসের বিরুদ্ধে প্রতিরোধ আরও জোরদার হবে। প্রাথমিক ভাবে স্বাস্থ্যকর্মী এবং জরুরি পরিষেবার সঙ্গে জড়িতদের এই টিকা দেওয়ার জন্য আবেদন জানানো হয়েছে।

চতুর্থ টিকা ছাড়া মাস্ক, স্যানিটাইজ়ারের বাধ্যতামূলক ব্যবহার, দূরত্ববিধি মেনে চলার মতো বেশ কিছু সতর্কতামূলক পদক্ষেপের পরামর্শ দেওয়া হয়েছে স্বাস্থ্যমন্ত্রীকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Covid 19 India Booster Shot Covid Vaccination
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE