Advertisement
০৫ মে ২০২৪
kerala

নাশকতার ছক? কেরলে চেন্নাই-মঙ্গলাপুরম এক্সপ্রেস থেকে উদ্ধার ১০০ জিলেটিন স্টিক, ৩৫০ ডিটোনেটর

পুলিশ জানিয়েছে, মহিলা তামিলনাড়ুর বাসিন্দা। ট্রেনের আসনের নীচে এই বিপুল পরিমাণ বিস্ফোরক লুকিয়ে রেখেছিলেন তিনি।

উদ্ধার হওয়া জিলেটিন স্টিক এবং ডিটোনেটর। ছবি: সংগৃহীত।

উদ্ধার হওয়া জিলেটিন স্টিক এবং ডিটোনেটর। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
কোঝিকোড় শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২১ ১৩:২৭
Share: Save:

মুকেশ অম্বানীর বাড়ির সামনে থেকে বৃহস্পতিবারই বিস্ফোরক ভর্তি একটি গাড়ি উদ্ধার হয়েছে। কারা রেখেছে, কী উদ্দেশ্য ছিল, তা নিয়ে তদন্ত শুরু হয়েছে। সেই ঘটনার কয়েক ঘণ্টায় মধ্যেই এ বার যাত্রিবাহী ট্রেনে বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধার হওয়ায় আতঙ্ক ছড়াল কেরলের কোঝিকোড়ে।

রেল পুলিশ সূত্রে খবর, শুক্রবার সকালে কেরলের কোঝিকোড় স্টেশনে চেন্নাই-মঙ্গলাপুরম এক্সপ্রেসে এক মহিলার কাছ থেকে ১০০টি জিলেটিন স্টিক এবং ৩৫০টি ডিটোনেটর উদ্ধার হয়েছে। এই ঘটনায় রমানি নামে এক মহিলাকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, মহিলা তামিলনাড়ুর বাসিন্দা। ট্রেনের আসনের নীচে এই বিপুল পরিমাণ বিস্ফোরক লুকিয়ে রেখেছিলেন তিনি। প্রাথমিক জেরায় পুলিশের কাছে মহিলা দাবি করেছেন, কুয়ো খোড়ার জন্য এই বিস্ফোরকগুলো নিয়ে যাচ্ছিলেন। এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, মহিলা যে দাবি করছেন তার সঙ্গে জিলেটিন স্টিকের কী সম্পর্ক, তা খতিয়ে দেখা হচ্ছে।

প্রশ্ন উঠছে, শুধুমাত্র কুয়ো খোড়ার জন্য এই বিপুল পরিমাণ বিস্ফোরক? যদিও সেই তত্ত্ব মানতে রাজি হয়নি রেল পুলিশ। বম্ব স্কোয়াডও বিষয়টি খতিয়ে দেখা শুরু করেছে। প্রশ্ন উঠতে শুরু করেছে রেলের নজরদারি নিয়েও। কী ভাবে রেল পুলিশের নজর এড়িয়ে এই বিপুল পরিমাণ বিস্ফোরক ট্রেনে উঠলেন মহিলা? সামনেই কেরলে বিধানসভা নির্বাচন। ভোটের সময় নাশকতার ছক ছিল কি না, তা-ও খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

kerala explosives Kozhikode
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE