Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Nirav Modi

Nirav Modi: ভারতে ফিরলে না কি আত্মঘাতী হবেন নীরব মোদী! লন্ডন হাই কোর্টে ফের প্রত্যর্পণের শুনানি

২০১৯ সালে ব্রিটেনে গ্রেফতার হওয়া ভারতীয় ব্যবসায়ী নীরব মোদীক প্রত্যর্পণ সংক্রান্ত মামলার শুনানি করবে লন্ডন হাই কোর্ট।

ভারত সরকার তাঁর স্বাস্থ্য সংক্রান্ত বিষয়ে নিশ্চয়তা দিলেও ফিরতে চান না নীরব মোদী।

ভারত সরকার তাঁর স্বাস্থ্য সংক্রান্ত বিষয়ে নিশ্চয়তা দিলেও ফিরতে চান না নীরব মোদী। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ মে ২০২২ ১২:১৩
Share: Save:

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক (পিএনবি)-এর ঋণখেলাপে অভিযুক্ত হিরে ব্যবসায়ী নীরব মোদীর ভারতে প্রত্যর্পণ সংক্রান্ত মামলার শুনানি হতে পারে আগামী ২৮ জুন। ২০১৯ সালে ব্রিটেনে গ্রেফতার হওয়া ভারতীয় ব্যবসায়ীর প্রত্যর্পণ সংক্রান্ত শুনানি করবে লন্ডন হাই কোর্ট। আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে খবর, ৫১ বছরের নীরব তাঁর প্রত্যর্পণের বিরুদ্ধে আবেদন করেছেন আদালতে। সেখানে নিজের স্বাস্থ্যজনিত কারণ দেখিয়েছেন ঋণখেলাপে অভিযুক্ত ব্যবসায়ী।

প্রসঙ্গত, গত বছরের লন্ডনের জেলা আদলত নীরবের প্রত্যর্পণের বিরুদ্ধে আর্জির শুনানিতে জানায় যে, তিনি সাঙ্ঘাতিক ভাবে আত্মহত্যাপ্রবণ। সেই থেকে ঝুলে রয়েছে নীরবের ভারতে প্রত্যর্পণ সংক্রান্ত মামলা। তাঁর আইনজীবী দাবি করেন, ভারতে ফিরলে আত্মহত্যা করতে পারেন তাঁর মক্কেল। তা ছাড়া মুম্বইয়ে তাঁর শারীরিক অবস্থা খারাপ হয়ে পড়তে পারে। করোনা আবহে নীরবের স্বাস্থ্যের ঝুঁকির কথা উল্লেখ করেন তাঁর আইনজীবী। সেই মামলারই শুনানি আগামী ২৮ জুন হবে বলে খবর। সূত্রের খবর, ভারত সরকার থেকে বলা হয়েছে হিরে ব্যবসায়ী যদি ভারতে এসে আত্মসমর্পণ করেন তাঁকে আটক করা হবে। তবে তাঁর শারীরিক এবং মানসিক অবস্থার পুরোপুরি খেয়াল রাখা হবে। আগামী শুনানিতে ভারত সরকার এবং নীরব মোদী, উভয়ের আবেদন খতিয়ে দেখবে আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE