Advertisement
১১ মে ২০২৪
arvind kejriwal

করোনায় প্রয়াত জুনিয়র চিকিৎসকের পরিবারকে ১ কোটি অর্থ সাহায্য কেজরীর

দিল্লিতে অতিমারি পরিস্থিতির শুরু থেকেই করোনা রোগীদের চিকিৎসা করছিলেন অনস। করোনায় আক্রান্ত হওয়ার পর মারা যান ওই চিকিৎসক।

অরবিন্দ কেজরীবাল।

অরবিন্দ কেজরীবাল।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ মে ২০২১ ০৯:৪০
Share: Save:

করোনা রোগীর চিকিৎসা করতে গিয়ে প্রয়াত হন এক চিকিৎসক। তাঁর পরিবারকে ১ কোটি টাকা দিল দিল্লি সরকার। দিল্লির জিটিবি হাসপাতালের ওই চিকিৎসকের নাম অনস মুজাহিদ। তাঁর পরিবারকে সাহায্য করা প্রসঙ্গে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল বলেন, ‘‘করোনা পরিস্থিতিতে দিন রাত পরিশ্রম করা এই স্বাস্থ্যকর্মীরাই প্রকৃত অর্থে সমাজের নায়ক। অনসের মতো চিকিৎসকের জন্যই দিল্লিতে বহু রোগীকে বাঁচাতে পেরেছি আমরা।’’

জিটিবি হাসপাতালের গায়নোকলজি বিভাগের জুনিয়র চিকিৎসক ছিলেন অনস। বয়স ২৬। কেজরীবাল জানিয়েছেন, দিল্লিতে অতিমারি পরিস্থিতির শুরু থেকেই করোনা রোগীদের চিকিৎসা করছিলেন অনস। গত ৯ মে তাঁর মৃত্যু হয়। করোনায় আক্রান্ত হওয়ার পরদিনই মারা যান ওই চিকিৎসক। শনিবার তাঁর পরিবারের সঙ্গে দেখা করেন দিল্লির মুখ্যমন্ত্রী। পরে টুইটারে লেখেন, ‘করোনা রোগীদের চিকিৎসা করতে করতে মাত্র ২৬ বছর বয়সেই শহিদ হলেন অনস। ওঁর পরিবারের দেখভাল করা আমাদের কর্তব্য। আজ ওঁর পরিবারের সঙ্গে দেখা করে ১ কোটি টাকার সাহায্য করে এসেছি’।

প্রয়াত চিকিৎসকের পরিবারে বাবা-মা ছাড়াও রয়েছেন চার ভাই-বোন। কেজরীবাল জানিয়েছেন, তিনি অনসের বাবাকে প্রশ্ন করেছিলেন, তাঁকে আর কোনও ভাবে সাহায্য করতে পারেন কি না। জবাবে বৃদ্ধ মুজাহিদ জানিয়েছেন, একটাই ইচ্ছে, তাঁর বাকি সন্তানেরাও যেন অনসের মতোই দেশের কাজ করতে পারে। দেশের প্রয়োজনে লাগতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arvind kejriwal Delhi COVID 19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE