Advertisement
১৯ মার্চ ২০২৪
India

Independence Day 2022: ডাক দিয়েছেন মোদী, সাড়া দিয়ে তেরঙা পতাকা উত্তোলন লস্কর জঙ্গি পরিবারের

লস্কর-ই-তইবা জঙ্গি খুবেইর-এর পরিবার জম্মু ও কাশ্মীরের ডোডা জেলার প্রত্যন্ত অঞ্চল ভারত বাগলায় এই পতাকা উত্তোলন করে।

ভারতের পতাকা।

ভারতের পতাকা। ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২২ ০৮:৫২
Share: Save:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘হর ঘর তিরঙ্গা’ কর্মসূচির অংশ হিসাবে দেশের তেরঙা পতাকা উত্তোলন করল লস্কর-ই-তইবা জঙ্গির পরিবার। লস্কর-ই-তইবা জঙ্গি খুবেইর-এর পরিবার জম্মু ও কাশ্মীরের ডোডা জেলার প্রত্যন্ত অঞ্চল ভারত বাগলায় স্বাধীনতার ৭৫ বছর পূর্তি হিসাবে এই পতাকা উত্তোলন করে।

একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে খুবেইর-এর ভাই শামাস দিন চৌধুরি এবং নাজাব দিন চৌধুরি বলেন, ‘‘আমরা ভারতীয় হিসেবে গর্বিত।’’ তাঁর পরিবারের বাকি সদস্যেরাও জানিয়েছেন যে, সরকারের তরফে স্বাধীনতা উপলক্ষে এই কর্মসূচির ডাক দেওয়ায় তাঁরা খুশি।

খুবেইর-এর পরিবারের সদস্যদের বক্তব্য, তাঁরা এই প্রথম বার ভারতের পতাকা উত্তোলনের সুযোগ পেয়েছেন। এর জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদও জানিয়েছেন তাঁরা।

প্রসঙ্গত, ১৫ অগস্ট সোমবার ভারতের ৭৬তম স্বাধীনতা দিবস। আর এই বছরের স্বাধীনতা দিবস উপলক্ষে ‘আজাদি কা অমৃত মহোৎসব’ উদ্‌যাপনের ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী। আর সেই উদ্‌যাপনের অংশ হিসাবেই ‘হর ঘর তিরঙ্গা’ কর্মসূচির ডাক দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE