Advertisement
০৩ ফেব্রুয়ারি ২০২৩
rainfall

Rain: বৃষ্টি হচ্ছে না, এ বার ‘ইন্দ্রদেব’-এর বিরুদ্ধেই অভিযোগ জানালেন চাষি!

উত্তরপ্রদেশের গোন্ড জেলার ঝালা গ্রামের বাসিন্দা সুমিতকুমার যাদব। তিনি এই অভিযোগ করেছেন।

বৃষ্টির অপেক্ষায়। প্রতীকী ছবি।

বৃষ্টির অপেক্ষায়। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ১৯ জুলাই ২০২২ ১৭:২২
Share: Save:

বৃষ্টি না হওয়ায় ‘ইন্দ্রদেব’-এর বিরুদ্ধে মামলা করলেন উত্তরপ্রদশের এক চাষি। তাঁর বিরুদ্ধে যাতে কঠোর পদক্ষেপ করা হয় সেই আবেদনও জানিয়েছেন ওই চাষি। এই ঘটনাই ঊমেশ শুক্ল পরিচালিত, পরেশ রাওয়াল এবং অক্ষয় কুমার অভিনীত ‘ওহ মাই গড’ ছবিটির কথা মনে করাচ্ছে।

Advertisement

উত্তরপ্রদেশের গোন্ড জেলার ঝালা গ্রামের বাসিন্দা সুমিতকুমার যাদব। তিনি এই অভিযোগ করেছেন। জেলাশাসককে অভিযোগপত্রে সুমিত লিখেছেন, ‘জেলায় বৃষ্টি হচ্ছে না গত কয়েক মাস ধরে। পরিস্থিতি খুবই খারাপ। চাষের ক্ষতি হচ্ছে। মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। আমার বিনীত অনুরোধ, ইন্দ্রদেবের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিন।’

সুমিতের এই অভিযোগপত্র নেটমাধ্যমে ভাইরাল হয়েছে। রাজস্ব দফতরে সেই অভিযোগপত্র পৌঁছলে এক আধিকারিক এনএন বর্মা সেই চিঠি জেলাশাসককে পাঠান। যদিও ওই আধিকারিক বিষয়টি অস্বীকার করেছেন। এক সংবাদমাধ্যমকে তিনি জানিয়েছেন, এই ধরনের কোনও অভিযোগ তাঁর কাছে আসেনি। তিনি সেই চিঠি জেলাশাসককে পাঠাননি। তবে বিষয়টি আদৌ ঠিক কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

‘ওহ মাই গড’ ছবিতে দেখানো হয়েছিল ভূমিকম্পে কাঞ্জিলাল মেহতার (পরেশ রাওয়াল) দোকান ভেঙে গিয়েছিল। বিমা সংস্থার কাছে দোকানের ক্ষয়ক্ষতির টাকা চাইতে গেলে, তারা জানিয়ে দেয়, প্রাকৃতিক বিপর্যয়ে ক্ষতি হলে বিমার টাকা দেওয়া হয় না। এবং এই ঘটনাকে তারা ‘ভগবানের কাজ’ বলে উল্লেখ করে। দিশাহারা হয়ে তখন কাঞ্জিলাল ভগবানের বিরুদ্ধে মামলা করেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.