Advertisement
০৪ মে ২০২৪
Lion Attack

পোষ্য গরুকে টেনে নিয়ে যাচ্ছিল, কৃষক হাঁটতে হাঁটতে এলেন, খালি হাতেই সিংহীকে তাড়ালেন!

ভিডিয়োতে দেখা যাচ্ছে, দু’ধারে জঙ্গল। তার মাঝখান দিয়ে পিচঢালা রাস্তা চলে গিয়েছে। রাস্তাটি ফাঁকা। কিন্তু একেবারে ফাঁকা বললে ভুল হবে। সেই রাস্তাতে তখন দু’টি প্রাণীর লড়াই চলছিল।

lioness

এমনই একটি সিংহী লোকালয় থেকে গরুকে টেনে নিয়ে যাচ্ছিল। প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
গান্ধীনগর শেষ আপডেট: ০১ জুলাই ২০২৩ ১২:২৭
Share: Save:

গুজরাতের গির সোমনাথ জেলায় লোকালয়ে সিংহ ঢুকে পড়ার ঘটনা খুব একটা অস্বাভাবিক নয়। মাঝেমধ্যেই সিংহের দল লোকালয়ে ঢুকে পড়ে। সম্প্রতি ওই জেলারই একটি শিউরে ওঠা ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। ভিডিয়োটি টুইট করেছেন জুনাগড়ের কেশোরের মেয়র পারিষদ বিবেক কোটাডিয়া। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, দু’ধারে জঙ্গল। তার মাঝখান দিয়ে পিচঢালা রাস্তা চলে গিয়েছে। রাস্তাটি ফাঁকা। কিন্তু একেবারে ফাঁকা বললে ভুল হবে। সেই রাস্তাতে তখন দু’টি প্রাণীর লড়াই চলছিল। একটি প্রাণী জীবন বাঁচানোর জন্য লড়াই চালাচ্ছিল, অন্যটি সেই প্রাণ কেড়ে নেওয়ার চেষ্টা করছিল।

রাস্তাটি ফাঁকা থাকলেও লোকালয় খুব একটা দূরে ছিল না। ওই লোকালয়েই একটি সিংহী ঢুকে পড়েছিল। রাস্তায় একটি গরুকে পেয়ে সেটির উপর ঝাঁপিয়ে পড়ে সিংহী। গরুটির গলা কামড়ে ধরে সেটিকে জঙ্গলের দিকে টেনে নিয়ে যাওয়ার জন্য মরিয়া চেষ্টা চালাচ্ছিল। পাল্টা গরুটিও সিংহীর কবল থেকে নিজেকে মুক্ত করার লড়াই চালিয়ে যাচ্ছিল। এ ভাবে বেশ কিছু ক্ষণ দু’টি প্রাণীর মধ্যে যখন লড়াই চলছে, সেই ‘রণক্ষেত্রে’ হাজির হলেন এক ব্যক্তি। দূর থেকে দেখতে পেলেন তাঁর পোষ্য গরুটিকে সিংহী টেনে নিয়ে যাওয়ার চেষ্টা করছে। খুব ধীরস্থির ভাবে দু’টি প্রাণীর কাছে হাঁটতে হাঁটতে এগিয়ে এলেন। খালি হাতে। সিংহীরও নজরে পড়েছিল। প্রথমে সিংহীটিকে তাড়ানোর চেষ্টা করেন ওই ব্যক্তি। তাতেও কিছু না হওয়ায় রাস্তার পাশ থেকে একটি ঢিল হাতে তুলতেই গরুটিকে ছেড়ে পালায় সিংহী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lion Attack Gujarat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE