Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Singhu Border

Singhu border: সিংঘু সীমানায় কৃষকের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য, তদন্ত শুরু পুলিশের

মৃত কৃষক ভারতীয় কিসান ইউনিয়ন, সিধুপুরের জগজিৎ সিংহ দাল্লেওয়াল গোষ্ঠীর সঙ্গে যুক্ত ছিলেন। পুলিশ মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে।

সিংঘু সীমানায় এখনও আন্দোলনে কৃষকরা।

সিংঘু সীমানায় এখনও আন্দোলনে কৃষকরা। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২১ ১১:৫২
Share: Save:

ফের দিল্লির নিকটবর্তী সিংঘু সীমানায় এক কৃষকের রহস্যমৃত্যু। বুধবার আন্দোলনস্থলের কাছে গুরপ্রীত সিংহ নামে এক কৃষকের ঝুলন্ত দেহ উদ্ধার হয়। তিনি পঞ্জাবের ফতেগড় সাহেবের আমরোহ জেলার বাসিন্দা। এই নিয়ে গত দু’মাসে আন্দোলনস্থলে দু’জন কৃষকের রহস্যমৃত্যুর ঘটনা ঘটল।

জানা গিয়েছে, মৃত কৃষক গুরপ্রীত ভারতীয় কিসান ইউনিয়ন, সিধুপুরের জগজিৎ সিংহ দাল্লেওয়াল গোষ্ঠীর সঙ্গে যুক্ত ছিলেন। কুণ্ডলি থানার পুলিশ মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে। শুরু হয়েছে মৃত্যুর কারণ অনুসন্ধান।

গত অক্টোবর মাসেই সিংঘু সীমানায় লখবীর সিংহ নামে এক কৃষিশ্রমিকের হাতকাটা মৃতদেহ উদ্ধার হয়। শরীরে ছিল ধারালো অস্ত্রের আঘাতের একাধিক চিহ্ন। ঘটনায় ২ জনকে গ্রেফতার করে পুলিশ। পরে আরও দু’জন সোনিপত থানায় গিয়ে আত্মসমর্পণ করেন।

পঞ্জাব, হরিয়ানা এবং পশ্চিম উত্তরপ্রদেশের হাজার হাজার কৃষক দিল্লিতে প্রবেশের একাধিক সীমানায় গত বছরের ২৬ নভেম্বর থেকে বিক্ষোভ দেখাচ্ছেন। তাঁদের দাবি, তিন বিতর্কিত কৃষি আইন বাতিল এবং ন্যূনতম সহায়ক মূল্যের আইনি নিশ্চয়তা। এ নিয়ে কেন্দ্রীয় সরকারের সঙ্গে ১১ দফা আলোচনা হলেও মেলেনি সমাধানসূত্র। ফলে অব্যাহত কৃষক আন্দোলন। এ বার সেখানেই রহস্যমৃত্যুর ঘটনা ঘটল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Singhu Border Farmers Union Farmers Law
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE