Advertisement
১১ মে ২০২৪
Tractor Rally

Tractor Rally: পতাকা তুলতে দেব না কোনও মন্ত্রীকে, ১৫ অগস্ট কৃষকদের ট্র্যাক্টর মিছিলের ডাক হরিয়ানায়

হরিয়ানার জিন্দ জেলায় হবে এই মিছিল। কৃষকরা জানিয়েছেন, একটি নির্দিষ্ট পথে এগোবে তাঁদের মিছিল। তবে প্রয়োজন পড়লে পথ বদল করতে পারেন তাঁরা।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
চণ্ডীগড় শেষ আপডেট: ২৫ জুলাই ২০২১ ১৪:৩৪
Share: Save:

সংসদে বাদল অধিবেশন শুরু হওয়ার পর থেকেই ফের শুরু হয়েছে কৃষকদের বিক্ষোভ। স্বাধীনতা দিবসে এ বার ফের ট্র্যাক্টর মিছিলের ঘোষণা করলেন হরিয়ানার কৃষকরা। হরিয়ানার জিন্দ জেলায় হবে এই মিছিল। কৃষকদের দাবি, স্বাধীনতা দিবসে কোনও মন্ত্রীকে জাতীয় পতাকা উত্তোলন করতে দেবেন না তাঁরা।

কৃষকদের তরফে জানানো হয়েছে, ট্র্যাক্টর, ট্রলি ও অন্যান্য কৃষি সংক্রান্ত উপকরণ নিয়ে মিছিল করবেন তাঁরা। জিন্দের খাটকর টোল প্লাজা থেকে শুরু হয়ে শহরের দিকে এগোবে মিছিল। কৃষকরা জানিয়েছেন, একটি নির্দিষ্ট পথে এগোবে তাঁদের মিছিল। তবে প্রয়োজন পড়লে পথ বদল করতে পারেন তাঁরা। সেই সঙ্গে তাঁরা হুঁশিয়ারি দিয়েছেন, কোনও মন্ত্রীকে জাতীয় পতাকা উত্তোলন করতে দেবেন না।

কেন্দ্রের নতুন কৃষি আইনের বিরুদ্ধে গত বছর থেকে আন্দোলন শুরু করেছেন কৃষকরা। প্রথমে দিল্লি সীমান্তে অবস্থান বিক্ষোভ শুরু করেন পঞ্জাব, হরিয়ানা-সহ কয়েকটি রাজ্যের কৃষকরা। কৃষকদের সমর্থন করেন বিরোধী দলগুলি। কেন্দ্র বার বার জানায়, কৃষক সংগঠনগুলির সঙ্গে আলোচনা করতে তারা প্রস্তুত। কিন্তু নতুন কৃষি আইন বাতিলের দাবিতে অনড় থাকেন কৃষকরা। ফলে আলোচনা হলেও কোনও সমাধান মেলেনি। এর মধ্যেই চলতি বছর প্রজাতন্ত্র দিবসের দিন দিল্লিতে একটি ট্র্যাক্টর মিছিল করেছিলেন কৃষকরা। সেই মিছিল উপলক্ষে রাজধানীর রাজপথ রক্তাক্ত হয়েছিল। এ বার স্বাধীনতা দিবসে ফের ট্র্যাক্টর মিছিলের ঘোষণা করলেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Farmers Tractor Rally
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE