Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Narendra Modi

Maan Ki Baat: ‘রাষ্ট্রগান’ পোর্টাল চালু মোদীর, আপনিও জাতীয় সঙ্গীত গেয়ে তুলতে পারেন এখানে

‘রাষ্ট্রগান ডট ইন’ (rashtragaan.in) নামের একটি পোর্টাল চালু করা হয়েছে। সেখানে জাতীয় সঙ্গীত গাওয়ার ভিডিয়ো রেকর্ড করে পাঠানো যাবে।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ জুলাই ২০২১ ১৩:০৩
Share: Save:

ভারতের স্বাধীনতার ৭৫ তম বছরে পা রাখার আগে ‘রাষ্ট্রগান’ পোর্টাল চালু করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ১৫ অগস্টের আগে দেশবাসীর কাছে জাতীয় সঙ্গীত গাওয়ার ক্ষেত্রে রেকর্ড গড়ারও আবেদন করেছেন তিনি।

রবিবার নিজের রেডিও অনুষ্ঠান ‘মন কি বাত’-এ এই কথা জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, ‘‘স্বাধীনতার ৭৫ তম বছরে পা রাখতে চলেছি আমরা। সেই উপলক্ষে ‘আজাদি কা অমৃত মহোৎসব’ পালন করবে কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রক। এই উৎসবের মধ্যেই রাষ্ট্রগানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তার জন্য ‘রাষ্ট্রগান ডট ইন’ (rashtragaan.in) নামের একটি পোর্টাল চালু করা হয়েছে। এখানে সবাই জাতীয় সঙ্গীত গাওয়ার ভিডিয়ো রেকর্ড করে পাঠাতে পারবেন। আসুন আমরা ৭৫ লক্ষের বেশি ভিডিয়োর লক্ষমাত্রা নিই।’’

মোদী আরও বলেন, ‘‘এই ওয়েবসাইটের মাধ্যমে এই প্রচারের সঙ্গে আমরা যুক্ত হতে পারি। আমরা ভাগ্যবান যে দেশের ৭৫ তম স্বাধীনতা দিবসের সাক্ষী থাকতে পারব। আমরা সবাই এই দিনটি উদ্‌যাপন করব। আগামী বছর ১২ মার্চ থেকে আমদাবাদের সবরমতী আশ্রমে এই উৎসবের সূচনা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi maan ki baat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE