Advertisement
০৭ মে ২০২৪
Farmers Protest

আউটার রিং রোডে ট্র্যাক্টর মিছিলে নারাজ দিল্লি পুলিশ, শুক্রবার ফের আলোচনা

বুধবার ট্র্যাক্টর মিছিল সংক্রান্ত মামলা প্রসঙ্গে সুপ্রিম কোর্ট জানিয়ে দিয়েছিল, এ বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে দিল্লি পুলিশকে।

দিল্লির সীমানায় আন্দোলনরত কৃষকেরা।

দিল্লির সীমানায় আন্দোলনরত কৃষকেরা। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২১ ১৯:৩৭
Share: Save:

২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবসের দিন দিল্লিতে ট্র্যাক্টর মিছিল নিয়ে দিল্লি পুলিশের সঙ্গে ফের বৈঠক করতে পারে কৃষক সংগঠনগুলি। বৃহস্পতিবার দিল্লি পুলিশের তরফে এই ইঙ্গিত দেওয়া হয়েছে।
নিরাপত্তা এবং আইনশৃঙ্খলা পরিস্থিতির কারণে দিল্লির আউটার রিং রোডে ট্র্যাক্টর মিছিল করার অনুমতি দিতে এখনও নারাজ পুলিশ। বিকল্প ব্যবস্থা হিসেবে দিল্লির বাইরে কুন্ডলি-মানেসর-পালওয়াল হাইওয়ে এবং কুন্ডলি-গাজিয়াবাদ-পালওয়াল হাইওয়েতে ট্র্যাক্টর মিছিল করার প্রস্তাব দেওয়া হয়েছিল দিল্লি পুলিশের তরফে। কিন্তু বৃহস্পতিবার কৃষক সংগঠনগুলি সেই প্রস্তাব খারিজ করেছে।
বুধবার প্রজাতন্ত্র দিবসের দিনে ট্র্যাক্টর মিছিল সংক্রান্ত মামলা প্রসঙ্গে সুপ্রিম কোর্ট জানিয়ে দিয়েছিল, এ বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে দিল্লি পুলিশকে। কৃষকদের ট্র্যাক্টর মিছিল রুখতে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের নিয়ন্ত্রণাধীন দিল্লি শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিল। কিন্তু বুধবার শুনানি-পর্বে প্রধান বিচারপতি এস এ বোবদের বেঞ্চ জানায়, ‘‘সভা এবং মিছিলে অনুমতি দেওয়া কিংবা না দেওয়া নিয়ে আদালতের রায় দেওয়া ঠিক নয়। এটা সম্পূর্ণ ভাবে পুলিশের এক্তিয়ারের মধ্যে পড়ে। পুলিশকেই সিদ্ধান্ত নিতে হবে।’’
এর পরেই সিংঘু সীমানা থেকে ট্র্যাক্টর মিছিল নিয়ে কৃষকদের উদ্যোগ ঘিরে জট কাটাতে সক্রিয় হয় দিল্লি পুলিশ। শুক্রবার ফের এ বিষয়ে আলোচনা হবে বলে জানা গিয়েছে। দিল্লি পুলিশের যুগ্ম কমিশনার (ট্র্যাফিক) মণীশ অগ্রবাল বৃহস্পতিবার বলেন, ‘‘নির্বিঘ্নে প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠান সম্পন্ন করা দিল্লি পুলিশের দায়িত্ব। সেই দায়িত্ব পালনেরই কাজ করছি আমরা। এ বিষয়ে নির্দিষ্ট পদক্ষেপ সম্পর্কে এখনই কিছু বলা যাবে না।’’ অন্য দিকে, ক্রান্তিকারী কৃষক ইউনিয়নের নেতা দর্শন পাল বলেন, ‘‘আমরা রিং রোডে মিছিলের অনুমতি পাইনি। পুলিশকে আমরা জানিয়েছি, সুশৃঙ্খল ভাবে মিছিল করব। কোনও ভাবেই আইনশৃঙ্খলার অবনতি ঘটানোর চেষ্টা করব না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE