Advertisement
০৩ মার্চ ২০২৪
Kedarnath

কেদারনাথে ঘোড়াকে গাঁজা খাওয়ানোর ঘটনায় মামলা দায়ের, অভিযুক্তদের গ্রেফতারের দাবি জোরালো

ভিডিয়োতে দেখা গিয়েছে, দুই যুবক একটি ঘোড়াকে জোর করে গাঁজা খাওয়াচ্ছেন। ঘোড়াটি অস্বস্তি বোধ করার পরেও একই কাজ করে গিয়েছেন তাঁরা।

kedarnath

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
দেহরাদূন শেষ আপডেট: ২৫ জুন ২০২৩ ১৬:০৭
Share: Save:

কেদারনাথে ঘোড়াকে জোর করে গাঁজা খাওয়ানোর ঘটনায় এফআইআর দায়ের করল উত্তরাখণ্ড পুলিশ। দুই অভিযুক্তের খোঁজে তল্লাশিও চালানো হচ্ছে বলে পুলিশ সূত্রে খবর।

দিন কয়েক আগে কেদারনাথের একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছিল। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ভিডিয়োতে দেখা গিয়েছে, দুই যুবক একটি ঘোড়াকে জোর করে গাঁজা খাওয়াচ্ছেন। ঘোড়াটি অস্বস্তি বোধ করার পরেও একই কাজ করে গিয়েছেন তাঁরা। ভিডিয়োটি ভাইরাল হতেই অভিযুক্তদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন পশুপ্রেমী থেকে সাধারণ নাগরিক।

দুই যুবককে গ্রেফতারের দাবি জোরালো হতে শুরু করেছে। ঘটনাটি নিয়ে বেশ শোরগোল পড়ে যাওয়ায় শেষমেশ এই ঘটনায় মামলা দায়ের করল উত্তরাখণ্ড পুলিশ। তাদের তরফে জানানো হয়েছে, খুব শীঘ্রই অভিযুক্তদের গ্রেফতার করা হবে। রুদ্রপ্রয়াগ পুলিশ সূত্রে জানানো হয়েছে, ঘোড়ার মালিকের বিরুদ্ধে একটি মামলা দায়ের হয়েছে। এ ছাড়াও পশুর প্রতি নিষ্ঠুরতা আইনে আলাদা ভাবে ১৪টি মামলা দায়ের হয়েছে।

এই ঘটনা নিয়ে সরব হয়েছেন বলিউড অভিনেত্রী রবিনা ট্যান্ডনও। ভিডিয়োটি টুইট করে দুই যুবকের গ্রেফতারের দাবি জানিয়েছেন তিনি। তিনি লেখেন, “ধর্মীয় স্থানে ঘোড়াদের উপর এই নির্মমতা কি বন্ধ করতে পারি না আমরা? এ ধরনের কাজ করে কী ধরনের আনন্দ পান এই লোকগুলি?” রবিনা ভিডিয়োটি উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীকেও ট্যাগ করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE