Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Smoke at Express Train

আবার ওড়িশা! এ বার ব্রহ্মপুরে এক্সপ্রেস ট্রেনে ধোঁয়া! সব কামরা খালি করে দেওয়া হল

আবার ওড়িশায় ট্রেন দুর্ঘটনা! এ বার সেকেন্দরাবাদ-আগরতলা এক্সপ্রেস ট্রেনে শর্ট সার্কিট থেকে ধোঁয়া লাগার ঘটনায় চাঞ্চল্য ছড়াল যাত্রীদের মধ্যে। মঙ্গলবার ঘটনাটি ঘটেছে ব্রহ্মপুর স্টেশনে।

Fire breaks out on Secunderabad-Agartala Express train at Odisha

ট্রেনের একটি কোচে ধোঁয়া দেখতে পান যাত্রীরা। শুরু হয় হুড়োহুড়ি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ জুন ২০২৩ ১৫:৪০
Share: Save:

আবার ট্রেনে দুর্ঘটনার খবর। আবার সেই ওড়িশা। এ বার সেকেন্দরাবাদ-আগরতলা এক্সপ্রেস ট্রেনের একটি কামরায় ধোঁয়া দেখে আতঙ্ক ছড়াল যাত্রীদের মধ্যে। স্থানীয় সূত্রে খবর, মঙ্গলবার ব্রহ্মপুর স্টেশনে সেকেন্দরাবাদ-আগরতলা এক্সপ্রেসে একটি কোচে ধোঁয়া দেখতে পান যাত্রীরা। মুহূর্তের মধ্যে শুরু হয় ছোটাছুটি। হতাহতের কোনও খবর অবশ্য পাওয়া যায়নি।

স্থানীয় সূত্রে খবর, ট্রেনের বি-৫ কামরায় প্রথমে গলগল করে ধোঁয়া বেরোতে দেখেন যাত্রীরা। বাতানুকূল ওই কামরা থেকে ধোঁয়া বেরোতে দেখে হুড়োহুড়ি শুরু হয়ে যায়। তখন ট্রেনটি সবে ব্রহ্মপুর স্টেশনে ঢুকেছে। তৎক্ষণাৎ রেল এবং দমকল কর্মীরা ছুটে যান সংশ্লিষ্ট কামরার ভিতরে। যাত্রীদের নামিয়ে দেওয়া হয় ট্রেন থেকে। প্রায় ৪৫ মিনিট ধরে চলে ধোঁয়া নেভানোর কাজ। পরে আবার ট্রেনটি গন্তব্যের উদ্দেশে রওনা হয়।

উত্তর সীমান্ত রেলের জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে বলেন, ‘‘এই ট্রেনটি দক্ষিণ-মধ্য রেলের। সেকেন্দরাবাদ থেকে আগরতলা আসছিল। ওড়িশার ব্রহ্মপুর স্টেশনের কাছে বি-৫ কামরায় ধোঁয়া দেখা যায়। যাত্রীদেের নামিয়ে কোচটি পরীক্ষা করা হয়।’’ তিনি জানান, আবার ট্রেনটি যাত্রা শুরু করেছে।

গত শুক্রবার ওড়িশার বালেশ্বরের কাছে দুর্ঘটনার কবলে পড়ে করমণ্ডল এক্সপ্রেস। চেন্নাইগামী ওই ট্রেন দুর্ঘটনায় মঙ্গলবার পর্যন্ত ২৮৮ জনের মৃত্যুর খবর দিয়েছে রেল। আহতের সংখ্যা ছাড়িয়েছে হাজার। তার মধ্যে আবার একটি ট্রেন দুর্ঘটনায় চাঞ্চল্য ছড়ায় যাত্রীদের মধ্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Smoke at Express Train Fire Train accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE